কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভেজালবিরোধী অভিযান জোরদার

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রমজানে ভেজালবিরোধী অভিযান আরও জোরদার করেছে র‌্যাব। মঙ্গলবার রাজধানীর চকবাজার ও কেরানীগঞ্জে দুটো খাদ্যদ্রব্যের প্রতিষ্ঠানে হানা দিয়ে কয়েকজনকে জেল জরিমানা করে। চকবাজারে চারটি কারখানায় হানা দিয়ে বিপুল পরিামাণ ভেজাল সেমাই জব্দ করে র‌্যাব-১০। অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বরের নির্দেশে এ অভিযান চালানোর সময় একটি প্রতিষ্ঠানের মালিক পালিয়ে যান। অভিযান চালানো প্রতিষ্ঠানগুলো হচ্ছে এস আর ফুড প্রডাক্ট, হাবিব ফুড, সৌদিয়া ফুড ও আলি ফুড। এ চারটি প্রতিষ্ঠানে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় কারখানা সিলাগালা করা হয়।

জানা যায়, পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে ওই দোকানে বিপুল পরিমাণ ভেজাল সেমাইয়ের মজুদ করা হয়। ইতোমধ্যে এ সব ভেজাল সেমাই রাজধানীসহ সারাদেশে বাজারজাত করা হয়।

এ দিকে র‌্যাব-৩ কেরানীগঞ্জ থানাধীন কালিনদী এলাকার “জি আহমেদ কেমিক্যাল এ্যান্ড ফুড প্রোডাক্টস”-এ হানা দেয়। ওই প্রতিষ্ঠানে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতিতই টমেটো সস, ভিনেগার, গ্রীন পিজ, বিভিন্ন প্রকারের আচার, সয়া সস, কর্ন ফ্লাওয়ার, বেকিং পাউডার, কাস্টার্ড পাউডারসহ অন্যান্য খাদ্য ও খাদ্যের উপকরণ সামগ্রী অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও বাজারজাত করে আসছে। এ সব তথ্য যাচাইয়ের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান কালিনদী এলাকায় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় জি আহমেদ কেমিক্যাল এ্যান্ড ফুড প্রোডাক্টস্” এর স্বত্বাধিকারী মোঃ জালাল উদ্দিন আহমেদ (৪৪) কে বিএসটিআইয়ের অনুমোদন ব্যতিত টমেটো সস, ভিনেগার, গ্রীন পিজ, বিভিন্ন প্রকারের আচার, সয়া সস, কর্ন ফ্লাওয়ার, বেকিং পাউডার, কাস্টার্ড পাউডার, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও বাজারজাতকরণের অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগদ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা অর্থদ- ও অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করা হয়। এখানকার উৎপাদিত বিপুল পরিমাণ টমেটো সস, ভিনেগার, গ্রীন পিজ, বিভিন্ন প্রকারের আচার, সয়া সস, কর্ন ফ্লাওয়ার, বেকিং পাউডার, কাস্টার্ড পাউডার ও খাদ্যের কাঁচামাল জনসম্মুখে ধ্বংস করা হয়।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: