কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আদালতে খালেদা

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ১০:৪৫ এ. এম.

স্টাফ রিপোর্টার॥ নাইকো দুর্নীতি মামলা বাতিলের রায় শোনার জন্য হাইকোর্টে হাজির হয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার সকাল ১০টা ৩৩ মিনিটে তিনি আদাললতে পৌঁছান।

বুধবার সুপ্রীমকোর্টের কার্যতালিকা থেকে জানা যায়, বৃহস্পতিবার নাইকো মামলার বাতিলের আবেদনের বিষয়ে রায় ঘোষণা করা হবে। ২৮ মে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারপতি মোঃ নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মামলাটি রায় ঘোষণার জন্য অপেক্ষামাণ রাখেন। ৮ এপ্রিল খালেদা জিয়ার চারটি মামলা শুনানির জন্য হাইকোর্টের নতুন এই বেঞ্চ নির্ধারণ করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা।

ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কানাডিয়ান কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তি করে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে দুদক। ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) মুহাম্মদ মাহবুবুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগপত্রে খালেদা জিয়াসহ ১১ জনকে আসামি করা হয়। পরে এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৫ জুলাই নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করা হয়। পরবর্তী সময়ে স্থগিতাদেশের মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়।

যে কোন দিন রায় ঘোষণা ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলার রুল শুনানি শেষ হয়েছে। যে কোন দিন দেয়া হবে বলে জানিয়ে রায় ঘোষণা অপেক্ষমাণ (সিএভি) করেছেন হাইকোর্ট। বুধবার (১৭ জুন) দুপুরে বিচারপতি মোঃ নূরুজ্জামান ও বিচারপতি আব্দুর রবের হাইকোর্ট বেঞ্চে এ শুনানি শেষ হয়। গত ১৯ এপ্রিল থেকে শুরু হয়ে খালেদা জিয়ার পক্ষে রুলের শুনানি ও যুক্তিতর্ক (আর্গুমেন্ট) উপস্থাপন করেন তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। দুদকের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন মোঃ খুরশিদ আলম খান।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ১০:৪৫ এ. এম.

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: