মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চট্টগ্রামে নাশকতা মোকাবেলায় পুলিশ ও বিজিবি মোতায়েন

প্রকাশিত : ১৭ জুন ২০১৫
  • মুজাহিদের রায়

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মানবতাবিরোধী অপরাধে আলী আহসান মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকায় জামায়াত আহূত হরতালে সম্ভাব্য নাশকতা মোকাবেলায় চট্টগ্রামে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন। নগরী ও জেলায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি। মঙ্গলবার সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক টহল পরিলক্ষিত হয়।

সিএমপির উপকমিশনার (সদর) ফারুক আহমেদ জানান, আলী আহসান মুজাহিদের রায় এবং জামায়াতের ডাকা বুধবারের হরতালের প্রেক্ষিতে নগরীতে বাড়তি পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রায় ২ হাজার অতিরিক্ত পুলিশ নগরীর বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে। এছাড়া চার প্লাটুন বিজিবি সদস্যও নিয়োজিত থাকছে নিরাপত্তা রক্ষায়। তিনি জানান, যে কোন ধরনের নাশকতা ও সহিংসতা কঠোরভাবে মোকাবেলা করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

কাতারে সমুদ্র মহড়ায় অংশ নেয়া যুদ্ধ জাহাজ দেশে ফিরেছে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কাতারের দোহায় সমুদ্র মহড়া শেষে দেশে ফিরে এসেছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘সমুদ্র জয়’। মঙ্গলবার জাহাজটি চট্টগ্রামের ঈশা খাঁ ঘাঁটিতে পৌঁছলে চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল আখতার হামিদ এটিকে স্বাগত জানান। উল্লেখ্য, গত ১০ থেকে ২১ মে কাতারে অনুষ্ঠিত ১২ দিনের মহড়ায় এটি অংশ নেয়। এ মহড়ায় বাংলাদেশ, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, বেলারুশ, যুক্তরাজ্য, রাশিয়া, ভারত, শ্রীলঙ্কাসহ বিশ্বের ২২ দেশের নৌবাহিনীর জাহাজ ও যুদ্ধ বিমান অংশ নেয়। এ সময় সমুদ্র জয় সমুদ্রে অনুসন্ধান ও উদ্ধার তৎপরতা, অপহরণ ও চোরাচালান দমন, সমুদ্র পথে অবৈধ অনুপ্রবেশসহ বিভিন্ন সামুদ্রিক মহড়ায় কমান্ড ফ্লাটফর্ম হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। জাহাজটির সিনিয়র অফিসার কমোডর এএ মামুন চৌধুরী এতে নেতৃত্ব দেন।

অভয়নগরে ধর্ষিতার বাড়িতে আগুন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের অভয়নগরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা করায় বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার দিনগত রাত ১২টার দিকে উপজেলার বাঘুটিয়া গ্রামে এ আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, আগুন দেয়ার কথা লোকমুখে জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় বসতবাড়ি রক্ষা পেলেও গোয়াল ঘরটি পুরোপুরি পুড়ে গেছে।

এদিকে, স্থানীয়রা জানান, সোমবার রাত ১২টার দিকে বাঘুটিয়া গ্রামের দিনু মোল্যার বাড়িতে সবাই ঘুমিয়ে পড়লে দুর্বৃত্তরা আগুন দেয়। পরে বাড়িতে আগুন জ্বলতে দেখে এলাকাবাসী ছুটে এসে আগুন নেভাতে চেষ্টা করেন। ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে, ওই পরিবারের চতুর্থ শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা হয়। ওই মামলায় আলাউদ্দিন নামে স্থানীয় এক যুবককে আটক করে পুলিশ। সেই থেকে প্রভাবশালী মহল তাদের ভয়ভীতি দেখিয়ে আসছিল। এমনকি ভয়ে ভিকটিমকেও তারা বাড়িতে আনতে পারেনি। ইতোমধ্যে, ওই পরিবারে আগুন লাগিয়ে দেয়ার ঘটনায় লোকজন আরও আতঙ্কিত হয়ে পড়েছেন।

সিরাজগঞ্জে বাদীর বাড়িতে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রান্ডিলা প্রসাদ গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে গ্রামের নেজাব আলী সরকারের বাড়িতে অগ্নি সংযোগের ঘটনার পর দায়ের করা মামলায় জিন্নাহ নামের এক আসামিকে ১৩ জুন গ্রেফতার করেছে। এজাহার নামীয় বাকি আট আসামি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। পুলিশ তাদের গ্রেফতার করছে না বলে মামলার বাদী অভিযোগ করেছে। ৬ জুন ভোরে সংঘটিত এ ঘটনায় আগুনে পুড়ে বসতবাড়ির মালামাল, ধানসহ অন্তত সাত লাখ টাকার ক্ষতি হয়েছে। বাড়ির মালিকের অভিযোগ আদালতে দায়ের করা অন্য একটি মামলায় অভিযুক্তরা ৫ জুন জামিনে মুক্তি পেয়ে ৬ জুন ভোরে এ ঘটনা ঘটায়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গ্রামের নেজাব আলী সরকারের সঙ্গে একই গ্রামের সাইদুল ইসলাম, জিন্নাহ ও দারোগ আলী গংদের দীর্ঘদিন থেকে জমি নিয়ে মামলা রয়েছে।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: