মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

মুজাহিদের ফাঁসি বহাল ॥ দেশজুড়ে আনন্দ মিছিল

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

জনকণ্ঠ রিপোর্ট ॥ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকায় ঢাকার বাইরেও মঙ্গলবার আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ ও সমাবেশ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

চট্টগ্রাম

মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর মহাসচিব বদর নেতা আলী আহসান মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকায় চট্টগ্রামে আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। মঙ্গলবার সকালে নগরীর চেরাগী পাহাড় মোড় থেকে এ মিছিল বের হয়। এতে যোগ দেন বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতাকর্মীরা। মিছিল থেকে দ্রুততার সঙ্গে এই অপরাধীর মৃত্যুদ- কার্যকরের আহ্বান জানানো হয়। মঙ্গলবার সকাল ১১টা থেকে চেরাগী পাহাড় মোড়ে জড়ো হতে শুরু করেন গণজাগরণ মঞ্চের সংগঠক ও কর্মীরা। আপীল বিভাগের রায়েও ফাঁসির রায় বহাল ঘোষিত হওয়ার পর তারা মিছিল বের করেন। মিছিলটি আন্দরকিল্লা মোড় ও প্রেসক্লাব হয়ে পুনরায় চেরাগী পাহাড় মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় সমাবেশ থেকে বক্তারা যত দ্রুত সম্ভব সকল প্রক্রিয়া সম্পন্ন করে যুদ্ধাপরাধী আলী আহসান মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের আহ্বান জানান।

রংপুর

হাইকোর্টের আপীল বিভাগে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদের ফাঁসির আদেশ বহাল রাখায় রংপুরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও এর অঙ্গ-সংগঠনসমূহ। মঙ্গলবার সকালে এ আদেশের পর বেলা ১২টায় নেতাকর্মীরা তাদের বেতপট্টির দলীয় কার্যালয়ে এসে জমায়েত হন। পরে সেখান থেকে বের করে মিছিল। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জিরো পয়েন্ট কাছারি বাজারে সমাবেশ করে তারা। সেখানে বক্তব্য রাখেন সাফিয়ার রহমান সফি, তুষার কান্তি ম-ল, নবী উল্লাহ পান্না, শাহিনুর রহমান সোহেল প্রমুখ।

খুলনা

মুজাহিদের আপীলেও ফাঁসির রায় বহাল থাকায় খুলনা সদর থানা আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দলীয় কার্যালয় চত্বর থেকে মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সাইফুল ইসলাম। বক্তৃতা করেন শ্যামল সিংহ রায়, ফকির সাইফুল ইসলাম প্রমুখ। পরে সেখানে মিছিলকারী ও সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

ময়মনসিংহ

জামায়াত নেতা মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকায় আনন্দ মিছিল হয়েছে ময়মনসিংহে। ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মঙ্গলবার দুপুরে সংসদ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক হয়ে গাঙিনাপাড় ট্রাফিক মোড়ে সমাবেশ করেছেন মুক্তিযোদ্ধারা। এ সময় অবিলম্বে এই রায় কার্যকরের দাবি জানান হয়। একই সঙ্গে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত সকল যুদ্ধাপরাধীদেরও বিচার দাবি করা হয়।

কুড়িগ্রাম

মুজাহিদের মৃত্যুদ-ের রায় বহাল রাখায় কুড়িগ্রামে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। মঙ্গলবার সকালে কুড়িগ্রাম সরকারী কলেজ থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশ শেষে সাবেক এমপি জাফর আলী সর্বসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করেন।

জামালপুর

জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদ-াদেশ আপীল বিভাগে বহাল রাখায় জামালপুরে আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। মঙ্গলবার দুপুরে মিছিলটি জামালপুর প্রেসক্লাবের সামনে থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

পরে পথচারীদের মাঝে মিষ্টি বিতরণ করে গণজাগরণ মঞ্চ।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: