রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট চরম ভোগান্তি

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ১৫ জুন ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রামের সীতাকু- অংশে হঠাৎ ফোরলাইন বন্ধ করে দেয়ার কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তবে চট্টগ্রামের ফোরলাইনের দায়িত্বে থাকা প্রকৌশলী অরুণ আলো বড়ুয়া বিষয়টি অস্বীকার করে বলেন, ফোরলাইন বন্ধ হবে কেন? বৃষ্টির কারণে সড়কের মিডিয়াম মেরামত (সংস্কার) ব্যাহত হওয়ার কারণে কিছু কিছু জায়গা বন্ধ রয়েছে।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রাম সিটি গেট থেকে বড় দারোগারহাট পর্যন্ত প্রায় ৪৫ কি.মি দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। বৃষ্টি ও হঠাৎ ফোরলাইনের কুমিরা থেকে বড় দারোগারহাট পর্যন্ত বন্ধ করে দেয়ার কারণে এ যানজট। দীর্ঘ এ যানজটের কারণে মহাসড়কে রাত থেকে আটকা পড়ে আছে দূর-দূরান্তের হাজার হাজার যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক।

আটকা পড়া বাসে থাকা যাত্রীদের মধ্যে মহিলা ও শিশুদের চরম ভোগান্তিতে পড়তে দেখা যায়। সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশে আসা যাত্রী নাছির উদ্দিন জানান, রবিবার সন্ধ্যায় সিলেট শহর থেকে বাসে উঠে সকালে মীরসরাইয়ে যানজটে পড়ি এবং সীতাকু-ের বড়দারোগারহাট এলাকায় আসার পর যানজট আরও তীব্র আকার ধারণ করে। চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকের চালক মোঃ জাহাঙ্গীর জানান, সন্ধ্যার পর ঢাকার নারায়ণগঞ্জের উদ্দেশে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে ফৌজদারহাট লিংক রোডের মাথায় আসলে যানজটে পড়ি। এ যানজট কাটিয়ে পৌরসদর সীতাকু- পার হয় সোমবার সকালে।

সীতাকু-ের কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, ‘হঠাৎ করে মহাসড়কের কুমিরা থেকে বড়দারোগারহাট পর্যন্ত ফোরলাইন বন্ধ করে দেয়ার কারণে এ দীর্ঘ যানজট। আমরা দ্রুত যানজট নিরসনে কাজ করে যাচ্ছি।

ফেরি বিকল

নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, ফেরির ইঞ্জিন বিকল হয়ে সোমবার সকাল সাতটা থেকে বেলা দুইটা পর্যন্ত কুয়াকাটার সঙ্গে কলাপাড়ার যোগাযোগ বন্ধ থাকে। ফলে কুয়াকাটাগামী পর্যটকসহ সাধারণ মানুষকে সাত ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে। সওজ ফেরি বিভাগ জানায়, হঠাৎ ইঞ্জিনের মবিল চেম্বারের সিল ফেটে পানি ঢুকে ইঞ্জিন বিকল হয়ে যায়। সড়ক বিভাগের সেকশন অফিসার পান্না মিয়া জানান, ইঞ্জিন পুরাতন হয়ে যাওয়ায় এমন ত্রুটি দেখা দিয়েছে।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: