মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রিয়ালের জন্যই বার্সাকে হারাতে চান মোরাতা

প্রকাশিত : ৬ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গত মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নতুন করে ঠিকানা গড়েন আলভারো মোরাতা। ইতালিয়ান সিরি’এ লীগের জার্সিতে শুরু থেকেই দ্যূতি ছড়িয়েছেন তিনি। বিশেষ করে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে অসাধারণ পারফরমেন্স উপহার দিয়েই পাদপ্রদীপের আলোয় উঠে আসেন মোরাতা। ইউরোপ সেরার লড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হয়েছিল। আর সেই সেমির দুই লেগেই গোল করেন মোরাতা। আর তার জোড়া গোলেই রিয়ালকে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে উঠে জুভেন্টাস। ইউরোপ সেরার মুকুট পরার লড়াইয়ে জুভাদের প্রতিপক্ষ এখন বার্সিলোনা।

আজ ফাইনালেও নিজের পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে চান তিনি। বিশেষ করে রিয়ালের ভক্ত-অনুরাগীদের উৎসবের সুযোগ করে দিতেই চির প্রতিদ্বন্দ্বী বার্সিলোনাকে পরাজিত করতে চান তিনি। এ বিষয়ে আলভারো মোরাতা বলেন, ‘আমি অবশ্যই চেষ্টা করব রিয়াল ভক্তদের জন্য বার্সিলোনাকে হারিয়ে শিরোপা জিততে।’ রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই লেগে তার পা থেকে আসে দুই গোল। কিন্তু প্রিয় দলের বিপক্ষে গোল করা মানে হৃদয়ের রক্তক্ষরণও। যে গোলের পর উৎসব কিংবা উদযাপনে ভাসতে পারেননি তিনি। তবে বার্সিলোনার বিপক্ষে গোল করলে তেমনটা হবে না বলেই জানিয়ে দিয়েছেন মোরাতা। এ বিষয়ে ২২ বছর বয়সী এই স্প্যানিশ স্ট্রাইকার বলেন, ‘অবশ্যই বার্সিলোনার বিপক্ষে গোল করলে আঘাত পাব না ঠিক যেমনটি পেয়েছিলাম রিয়ালের বিপক্ষে গোল করে। তবে এটাও ঠিক যে, উদযাপনের ভাবনা মাথায় আনার আগে আমাকে অবশ্যই গোল করতে হবে। চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল ম্যাচ যা খুবই গুরুত্বপূর্ণ। তবে বার্সিলোনার বিপক্ষে ম্যাচ মানে সবসময়ই আমার কাছে বিশেষ কিছু।’

২০০৮ সালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের যুব দলে যোগ দিয়েছিলেন মোরাতা। সান্তিয়াগো বার্নাব্যুতে খুব অল্প সময়ের মধ্যেই নজর কাড়েন তিনি। দুই বছর পর রিয়ালের সিনিয়র দলে জায়গা করে নেন মোরাতা। কিন্তু মূল দলে নিজেকে সেভাবে আর মেলে ধরতে পারেননি এই স্প্যানিয়ার্ড। যে কারণেই রিয়াল ছেড়ে জুভেন্টাসে ঠিকানা গড়েন তিনি। গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতেছিল রিয়াল। সেই দলের সদস্য ছিলেন মোরাতা। অথচ এবার জুভেন্টাসের জার্সি তার গায়ে। ইতিহাসের পঞ্চম ফুটবলার হিসেবে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে যাচ্ছেন মোরাতা। তার আগে এই মাইলফলক স্পর্শ করেছেন মার্শেল দেশাই, পাউলো সোসা, জিরার্ড পিকে এবং স্যামুয়েল ইতো।

প্রকাশিত : ৬ জুন ২০১৫

০৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: