আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজ্ঞপ্তিতে ত্রুটির কারণে সোনালী ব্যাংকের আইটি পার্সোনাল নিয়োগ ছয় মাস

প্রকাশিত : ১ জুন ২০১৫
  • হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার ॥ নিয়োগ বিজ্ঞপ্তি যথাযথ না হওয়ায় সোনালী ব্যাংকের প্রকৌশলী ও আইটি পার্সোনাল নিয়োগের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রবিবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। একই সঙ্গে নিয়োগ বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্র্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

গত ১২ মে একটি জাতীয় দৈনিকে সোনালী ব্যাংক বিভিন্ন পদে নিয়োগের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। যাতে সাত ক্যাটাগরিতে প্রকৌশলী ও আইটি পার্সোনাল নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা হয়। বিজ্ঞপ্তির ৮ নম্বর কলামে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়সের উর্ধসীমার কথা বলা হয়।

আইনজীবী আসাদুজ্জামানের দাবি ২০১১ সালের ১৬ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় একটি সার্কুলার জারি করে। সেখানে বলা হয়, চাকরির ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা না পাওয়া গেলে তাদের পুত্র কন্যাদের কথা বলা হয়েছে। অর্থাৎ মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের কথা বলা হয়েছে। কিন্তু সোনালী ব্যাংক নাতি-নাতনিদের কথা বিজ্ঞাপনে উল্লেখ করেনি। তাই এ রিট আবেদন করা হয়েছে। আদালতে রিট আবেদনটি দায়ের করেন রাজশাহীর জনৈক মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর নাতি গোলাম হাক্কানী আলম। রিটে জনপ্রশাসন সচিব, বাংলাদেশ ব্যাংকের গবর্নর, সোনালী ব্যাংকের চেয়ারম্যান, এমডি ও মানবসম্পদ বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজারকে বিবাদী করা হয়েছে।

প্রকাশিত : ১ জুন ২০১৫

০১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: