রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শিরোপা মামাতের, বাংলাদেশীরা ব্যর্থ

প্রকাশিত : ৩১ মে ২০১৫
  • বসুন্ধরা ওপেন গলফ

স্পোর্টস রিপোর্টার ॥ ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন’ গলফ টুর্নামেন্টের শিরোপা জিতেছেন সিঙ্গাপুরের গলফার মার্দান মামাত। কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত চার দিনের এ টুর্নামেন্টের শেষ দিন শনিবার পারের চেয়ে ১৪ শট কম খেলে শিরোপা জিতে নেন তিনি। একটি বগির বিপরীতে তিনটি বার্ডি করেন মামাত। তারপরও তিনি শিরোপার দৌড়ে বেশ এগিয়ে ছিলেন। কারণ গত তিন দিনের ফল তার জন্য যথেষ্ট সহায়ক ছিল। যুগ্মভাবে দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ কোরিয়ার সুমিন লি ও ভারতের খালিন জোসি। চতুর্থ রাউন্ডের খেলা শেষে দু’জনই পারের চেয়ে ১২ শট কম খেলেন। তৃতীয় হন স্পেনের কার্লোস পিজেম। তিনি পারের চেয়ে ১১ শট কম খেলেন। বাংলাদেশী গলফাররা সবাই হতাশ করেছেন। সম্মিলিতভাবে ১৯তম হয়েছেন শাখাওয়াত হোসেন সোহেল, সম্মিলিতভাবে ৩৮তম হন দিল মোহাম্মদ, সিদ্দিকুর রহমান ও দুলাল হোসেন। যৌথভাবে ৬৩তম হন সজীব আলি। সর্বশেষ সম্মিলিতভাবে ৬৮তম হন নূর জামাল। শনিবার বিকেলে কুর্মিটোলা গলফ ক্লাবে বসুন্ধরা বাংলাদেশ ওপেনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভুঁইয়া। বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। সেরা বাংলাদেশী অপেশাদার গলফারের পুরস্কার জিতে নেন দিল মোহাম্মদ। সেরা বাংলাদেশী প্রফেশনাল গলফারের পুরস্কার জেতেন শাখাওয়াত হোসেন সোহেল। উল্লেখ্য, এ আসরে অংশ নেন ২৪ দেশের ১৫৬ গলফার, যার মধ্যে বাংলাদেশের ছিলেন ৩১ গলফার।

জাতীয় কাবাডি শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার থেকে ঢাকা কাবাডি স্টেডিয়ামে শুরু হয়েছে ‘মিজান ফর্টিফাইড পাম অলিন আন্তঃজেলা ও জাতীয় কাবাডি প্রতিযোগিতা-২০১৫ আঞ্চলিক সেবা জোনের খেলা। উদ্বোধনী খেলায় বাংলাদেশ সেনাবাহিনী ২টি লোনাসহ ৩৪-১৭ পয়েন্টে বাংলাদেশ জেলকে হারিয়ে শুভসূচনা করে। ফয়সাল মাহমুদ (মাকের্টিং ম্যানেজার, বাংলাদেশ এডিবল ওয়েল লিমিটেড) প্রধান অতিথি হিসেবে খেলার উদ্বোধন করেন।

বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার থেকে ধানম-ি বাস্কেটবল জিমন্যাশিয়ামে শুরু হয়েছে ‘কিউট মুক্তিযোদ্ধা কাজী কামাল উদ্দিন (বীরবিক্রম) মেমোরিয়াল বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ।’ উদ্বোধনী দিনের খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ৩২-২৬ পয়েন্টে সেন্ট যোসেফ হাই স্কুলকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৯২-৫৬ পয়েন্টে নটরডেম কলেজকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৭০-৬৬ পয়েন্টে ভাটিকেল হরিজনকে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। ফেডারেশনের সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন।

জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৪-১৫ মৌসুমের জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ সোমবার (১ জুন) শুরু হচ্ছে। টুর্নামেন্টের এটি ৩৫তম আসর। সারাদেশের ১২টি ভেন্যুতে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। অংশ নেবে ৬৪টি জেলা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি।

টুর্নামেন্টের সব ম্যাচ টার্ফের উইকেটে হবে। দ্বিতীয় রাউন্ডে যাবে আটটি দল। যার মধ্যে ঢাকা বিভাগের দুটি, অন্য ছয়টি বিভাগের একটি করে দল দ্বিতীয় রাউন্ডে যাবে। এই রাউন্ডে আটটি দল দুটি ভাগ হয়ে খেলবে। দুই গ্রুপের সেরা দল খেলবে টুর্নামেন্টের ফাইনালে।

প্রকাশিত : ৩১ মে ২০১৫

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: