মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

দুর্গাপুজোয় তিনদিন সরকারী ছুটি দাবি

প্রকাশিত : ২৭ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৬ মে ॥ বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবে তিনদিন সরকারী ছুটি ঘোষণার দাবিতে মঙ্গলবার প্রধানমন্ত্রী বরাবর গাইবান্ধায় জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলেয়া খাতুন এই স্মারকলিপি গ্রহণ করেন।

জাতীয় হিন্দু মহাজোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এই স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন জাতীয় হিন্দু মহাজোট গাইবান্ধা জেলা শাখার আহ্বায়ক শ্যামল কুমার দাস, যুগ্ম আহ্বায়ক দীপক কুমার দাস, বিপুল চন্দ্র বর্মণ, কার্তিক চন্দ্র সরকার, বিপুল চন্দ্র দাস, মৃণাল কান্তি সরকার, শেখ তৌহিদ হক্কানী, জুয়েল সরকার, এ্যাড. সালাউদ্দিন কাশেম, শংকর সেন প্রমুখ।

চরফ্যাশনে ডাকাতের কোপে আহত আরও একজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৬ মে ॥ ডাকাতের কোপে আহত ভোলার চরফ্যাশন পৌর ২ নং ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন সোমবার সন্ধ্যা ৭টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে ডাকাতের কোপে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে তিনজন। আলাউদ্দিন উপজেলার দক্ষিণ ফ্যাশন গ্রামের কালু সরদারের ছেলে।

বরিশাল ভার্সিটির নতুন ভিসি ইমামুল হক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দীর্ঘ ১ মাস ৭ দিন পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ঢাবির মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এসএম ইমামুল হকের নাম ঘোষণা করা হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা জানান, রাষ্ট্রপতি আব্দুল হামিদ স্বাক্ষরিত একটি চিঠি ফ্যাক্সযোগে সোমবার রাত সোয়া নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে এসে পৌঁছেছে। ওই চিঠিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে অধ্যাপক ড. এসএম ইমামুল হকের নাম উল্লেখ করা হয়। আরও জানা গেছে, শিক্ষামন্ত্রী দেশের বাইরে থাকায় ইমামুল হক বরিশালে যোগদান করতে পারছেন না। শিক্ষামন্ত্রী ২৮ মে দেশে ফেরার পর ড. এসএম ইমামুল হক শিক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পর নতুন কর্মস্থল বরিশাল বিশ্ববিদ্যালয়ে যোগদান করবেন।

সীতাকু-ে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সীতাকু- (চট্টগ্রাম), ২৬ মে ॥ উপজেলার বাড়বকু- রেল স্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে স্টেশন সংলগ্ন বাড়বকু- কেমিক্যাল কমপ্লেক্স রেল ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।জানা যায়, মঙ্গলবার রেল স্টেশন সংলগ্ন কেমিক্যাল কমপ্লেক্সের সিগন্যাল বাতির কাছে ট্রেনে কাটা পড়ে যুবকটির মৃত্যু হতে পারে। নিহতের পরনে ময়লা শার্ট, প্যান্ট ছিল।

বান্দরবানে বাল্যবিয়ে প্রতিরোধে প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২৬ মে ॥ বান্দরবান পার্বত্য জেলায় বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে শিশু-কিশোরদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধকল্পে বাল্যবিবাহ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিকল্পে কর্মসূচীর আওতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

পার্বতীপুরে হোটেল কক্ষে রহস্যজনক মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৬ মে ॥ পার্বতীপুর শহরে একটি আবাসিক হোটেলে মধ্য বয়সী এক ব্যক্তি রহস্যজনকভাবে খুন হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার মধ্যরাতে। হোটেল ম্যানেজার রফিকুল ইসলাম নান্নু জানান, এ সময় কক্ষের ভেতর থেকে গোঙ্গানীর শব্দ পেয়ে বাইরে থেকে ধাক্কা দিলে এই ব্যক্তি নিজেই দরজা খুলে দিলে দেখা যায়, তার রক্তাক্ত অবস্থা। পুলিশকে খবর দেয়া হয়। মাইক্রোযোগে রংপুরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। হোটেল কক্ষ থেকে পুলিশ একটি চিরকুট উদ্ধার করে। এতে লেখা আছে কুষ্টিয়ার সোহেল, শুভ, রাজিব ও কামরু আমাকে বাঁচতে দিল না। মোহাম্মদ আলী (৪৫), পিতা আব্দুস সালাম, গ্রাম হাজীপুর থানা শিবগঞ্জ জেলা বগুড়া এই পরিচয়ে গত ১৮ মার্চ থেকে এই ব্যক্তি হোটেলে অবস্থান করছেন বলে হোটেল কর্তৃপক্ষ জানান।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: