আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বড়াইগ্রাম ও নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

প্রকাশিত : ২৬ মে ২০১৫

সংবাদদাতা, নাটোর, ২৫ মে ॥ বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ একরামুল আলম ও নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট সাখাওয়াত হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। দুজনার বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত আদেশে এ দুই বিএনপি নেতাকে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সোমবার নাটোরের জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ থেকে পাঠানো বরখাস্তের আদেশ বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যানের একরামুল আলমের হাতে পৌঁছে। বরখাস্তের আদেশের বিরুদ্ধে তিনি আইনের আশ্রয় নেবেন বলে জানান এ নেতা। অন্যদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বরখাস্তের চিঠি পাননি বলে জানান নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।

মানিকগঞ্জে মুক্তিপণ চেয়ে চিরকুট

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ ॥ সদর উপজেলার সন্তোষপুর গ্রাম থেকে সমশের আলীকে (৫৫) অপহরণের অভিযোগ উঠেছে। অপহরণকারীরা এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহৃতের বাড়িতে একটি চিরকুট পাঠিয়েছে। এ ব্যাপারে সোমবার সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। অপহৃত শমসের আলীর ছেলে কলেজছাত্র রানা জানান, রবিবার তার বাবা মানিকগঞ্জ শহরে ভগ্নিপতি মোতালেব হোসেনের বাসায় বেড়াতে যায়। সন্ধ্যার পর বাড়ির উদ্দেশে রওয়ানা হয়ে তিনি আর বাড়ি ফেরেননি। সারা রাত আত্মীয়স্বজনের বাড়ি খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাওয়া যায়নি। সকালের দিকে তাদের ঘরের দরজার নিচে একটি চিরকুট পাওয়া যায়। চিরকুটে লেখা ছিল, ‘সমশেরকে জীবিত ফেরত পেতে ১ লাখ টাকা দিতে হবে অন্যথায় জীবিত পাওয়া সম্ভব হবে না।’

দিনে স্কুল রাতে জুয়ার আসর!

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৫ মে ॥ অবিশ্বাস্য হলেও সত্য চট্টগ্রামের পটিয়ায় ‘দিনে স্কুল রাতে চলে জুয়ার আসর’। থানার ৫০ গজের মধ্যে ডাকবাংলোর পটিয়া রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজে দীর্ঘদিন ধরে রাতে জুয়ার আসর চলে আসছিল। রবিবার রাতে পটিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ছয় জুয়াড়িকে আটক করে। পরে অদৃশ্য কারণে পুলিশ তাদের ছেড়ে দিয়েছে। আটককৃতদের মধ্যে রাজু (৩১), ফারুক (৩২), শাহজাহান (২৮), হাবিব (৩৫), শহীদ (৩০), জনি (২৭)। জানা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া ডাকবাংলোর মোড় এলাকার পটিয়া রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজে প্রতিদিন রাতে বসে জুয়ার আসর। ওই স্কুলের দারোয়ান মোহাম্মদ ফারুক জুয়াড়িদের ভিতরে বসার সুযোগ করে দিয়ে বাইরে তালা লাগিয়ে দেয়। ফলে রাতভর জুয়াড়িরা জুয়ার আসরে মেতে উঠে।

মুক্তিযোদ্ধা বাবুলের বিরুদ্ধে সংবাদ জামালপুরে নিন্দা ও প্রতিবাদ সভা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৫ মে ॥ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল কার্যালয়ের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা এবং ফারমার্স ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান মাহবুবুল হককে (বাবুল চিশতী) জড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে সেই সংবাদকে ভিত্তিহীন আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, জামালপুর জেলা ইউনিট কমান্ড।

সোমবার বিকেল ৫টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাবেক এমপি শফিকুল ইসলাম খোকা। বক্তব্য রাখেন ডেপুটি কমান্ডার সুজাত আলী (সুজা), সৈয়দ সাদরুজ্জামান হেলাল বীরপ্রতীক, জামালপুর সদর উপজেলা কমান্ডার হায়দার আলী, সরিষাবাড়ী উপজেলা কমান্ডার মোফাজ্জাল হোসেন প্রমুখ।

কটিয়াদীতে স্কুলছাত্রী ধর্ষিত ॥ ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৫ মে ॥ জেলার কটিয়াদীতে দ্বিতীয় শ্রেণীর ছাত্রী (৯) ধর্ষণের শিকার হয়েছে। সোমবার সকালে উপজেলার উত্তর মুমুরদিয়া গ্রামের বাজার জামে মসজিদের ইমাম ও মক্তবের শিক্ষক জয়নাল মিয়া (৩৫) শিশুটিকে মক্তবে আটকে রেখে ধর্ষণ করে। শিশুটি উত্তর মুমুররদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। এ ঘটনায় শিশুটি মানসিকভাবে ভেঙে পড়েছে। দুপুরে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ধর্ষিতার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বর্তমানে শিশুটি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে এ ঘটনার পর ধর্ষক ২ সন্তানের জনক জয়নাল মিয়াকে আটক করেছে পুলিশ।

প্রকাশিত : ২৬ মে ২০১৫

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: