হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হবিগঞ্জের রাজাকার লিয়াকতকে রক্ষায় দৌড়ঝাঁপ

প্রকাশিত : ২৬ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৫ মে ॥ ‘৭১ সালে হবিগঞ্জের কৃষ্ণপুর গণহত্যার নায়ক আলোচিত রাজাকার কমান্ডার ও আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর দেশ ত্যাগের নেপথ্যে নানান তথ্য বেরিয়ে আসছে। শুধু তাই নয়, মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত এই যুদ্ধাপরাধীকে বাঁচাতে সরকারের গুটিকয়েক প্রভাবশালী এমপি-মন্ত্রীসহ নানা দফতরে দৌড়ঝাঁপ শুরু করেছেন এক শ্রেণীর অর্থলোভী প্রভাবশীলী ব্যক্তি। ইতোমধ্যে এমন তথ্য প্রকাশের পাশাপাশি সংশ্লিষ্ট ঘটনার সঙ্গে জড়িত রাঘব বোয়ালদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে গত ৭ মে হবিগঞ্জের ডিসি মোঃ জয়নাল আবেদীন বরাবরে একটি আবেদন করেছেন ’৭১ সালে লিয়াকত বাহিনী কর্তৃক পরিচালিত গণহত্যাস্থল জেলার লাখাই উপজেলাধীন কৃষ্ণপুর গ্রামের সনাতন সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন। তবে অজ্ঞাত কারণে এ সব তথ্য খতিয়ে দেখতে কালক্ষেপণ করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। শহরের বেক রোডে বসবাসরত নিরু বাবু, লাখাই উপজেলার করাব ইউনিয়নের বাসিন্দা “ক’ নামধারী এক ইউপির জনপ্রতিনিধি, মুড়াকরি গ্রামের ‘ম’ নামধারী আওয়ামী লীগ নেতাসহ অন্তত ১২Ñ১৫ জন রাজাকার লিয়াকতকে এ দেশত্যাগে সহায়তা করেন।

মাদারীপুরে গৃহবধূকে গণধর্ষণ ॥ হাসপাতালে ভর্তি

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৫ মে ॥ মাদারীপুরে এক গৃহবধূ গণর্ধষণের শিকার হয়েছে। শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের রাজারচর গ্রামে রবিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। সোমবার সকালে এলাকাবাসী ওই নির্যাতিতা গৃহবধূকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর থেকে ধর্ষকরা পলাতক রয়েছে। নির্যাতিতা গৃহবধূ জানান, ব্যবসার কাজে তার স্বামী ঢাকা থাকেন। বাড়িতে একা পেয়ে গৃহবধূর চাচাত ভাসুর মোহন হাওলাদার তার বন্ধু খলিল, কবির, রহিম, রুবেলসহ পাঁচজন তাকে রাতভর নির্যাতন চালায়। একপর্যায়ে ওই গৃহবধূ জ্ঞান হারিয়ে ফেলে। পরে সকালে এলাকাবাসী তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার শফিকুল ইসলাম রাজীব জানান, ‘ওই গৃহবধূর শারীরিক পরীক্ষা সম্পন্ন করে ধর্ষণের আলামত ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

নেত্রকোনায় বজ্রপাতে শিশুসহ ৩ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৫ মে ॥ জেলার কলমাকান্দা উপজেলার দুই গ্রামে সোমবার বিকালে পৃথক দু’টি বজ্রপাতের ঘটনায় একই পরিবারের দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও চারজন। সোমবার বিকেল ৩টার দিকে হাছনাগাঁও গ্রামের কালা মিয়ার ঘরের ওপর আকস্মিক বজ্রপাত হলে তার মেয়ে ঝুমা আক্তার (১১) এবং একই বাড়ির ইব্রাহিম মিয়ার মেয়ে মার্জিনা (১০) ঘটনাস্থলে মারা যায়। অন্যদিকে, একই সময়ে খারনৈ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মাঠে কাজ করার সময় বজ্রপাতে শরাফত আলী (৩২) নামে আরও এক ব্যক্তি মারা যান। তার বাড়ি গোবিন্দপুর গ্রামে।

দিনাজপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক স্ত্রী হত্যার অপরাধে স্বামীর যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদ-ে দ-িত করেছেন। সোমবার বিকেলে বিচারক মোঃ মাহমুদুল করিম এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে প্রকাশ, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মিরাটুঙ্গী গ্রামের জয়নাল আবেদিনের পুত্র মোঃ আব্দুল মালেক রেহানাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে।

প্রকাশিত : ২৬ মে ২০১৫

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: