মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সরকারী কলেজ পাবলিক ভার্সিটির অধীনে না নেয়ার দাবি

প্রকাশিত : ২৪ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সরকারী কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনে নেয়ার উদ্যোগ সমর্থনযোগ্য নয় বলে জানিয়েছে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট। বেসরকারী শিক্ষক-কর্মচারীদের অন্যতম বৃহত এ সংগঠনের নেতৃবৃন্দ শনিবার সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থানের কথা জানিয়েছেন। তারা বলেছেন, সরকারী কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আওতায় নিলে উচ্চ শিক্ষাক্ষেত্রে আবার বৈষম্যের সৃষ্টি হবে। সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে একই সঙ্গে জাতীয় বেতন স্কেল প্রবর্তনের সময় থেকেই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ক্ষেত্রে তা কার্যকর করাসহ ১১ দফা দাবি তুলে ধরেছেন। মুক্তমনা দশজন বিশিষ্ট নাগরিককে যারা হত্যার হুমকি দিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার করারও দাবি জানিয়ে শিক্ষক নেতারা বলেছেন, এভাবে ব্লগার হত্যা, বিশিষ্ট নাগরিকদের প্রাণনাশের হুমকি চলতে থাকলে দেশ বুদ্ধিজীবীশূন্য হয়ে পড়বে।

বিটিসিএলের কল সেন্টার উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ গ্রাহক সেবা দ্বারপ্রান্তে পৌঁছে দিতে কল সেন্টার চালু করেছে বিটিসিএল। ২৪ ঘণ্টা এই কল সেন্টার খোলা থাকবে। কল সেন্টারের নম্বর হচ্ছে ১৬৪০২। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মোঃ ফয়জুর রহমান চৌধুরী সম্প্রতি এই সেবার উদ্বোধন করেছেন। বিটিসিএলের প্রধান কার্যালয় টেলিযোগাযোগ ভবনে কল সেন্টারটি স্থাপন করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, গ্রাহক যাতে কল সেন্টারে কথা বলে সেবা পান সেজন্য প্রয়োজনে সুন্দরভাবে বাংলায় কথা বলতে হবে। গ্রাহক সন্তুষ্টির মাধ্যমে বিটিসিএলের প্রতি পুনরায় আস্থা ফিরিয়ে আনার কাজ করার জন্য বিটিসিএলের কর্মকর্তাদের প্রতি তিনি আহ্বান জানান। ২০ মে থেকে ৩ জুন পর্যন্ত বিটিসিএল যে টেলিযোগাযোগ সেবাপক্ষ পরিচালনা করছে সেই সেবা পক্ষের অংশ হিসেবে কল সেন্টারের কার্যক্রম উদ্বোধন করা হলো।

মীর মোহাম্মদ মোরশেদ (পরিচালক জনসংযোগ ও প্রকাশনা) বলেন, কল সেন্টারের মাধ্যমে বিটিসিএলের গ্রাহক টেলিফোন, ইন্টারনেট, এসএমএস কল সেন্টার অপারেটরের মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: