আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সম্মানে কৃতিত্বের জন্য ঢাবির ৫৪ শিক্ষার্থীকে ডিনস এ্যাওয়ার্ড প্রদান

প্রকাশিত : ২২ মে ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ স্নাতক সম্মানে কৃতিত্বপূর্ণ ফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জীব বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের মোট ৫৪ শিক্ষার্থীকে ‘ডিনস্ এ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী শিক্ষার্থীদের হাতে এই এ্যাওয়ার্ড তুলে দেন।

জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মোঃ ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ কামাল উদ্দীন, ঢাবি শিক্ষক অধ্যাপক মনিরুজ্জামান খন্দকার, সংগীতা আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, দেশে বিশ্বমানের ¯œাতক তৈরি করতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। নিজ সন্তানদের দেশপ্রেমিক, সৎ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অভিভাবকদেরও পরিবারে উপযুক্ত শিক্ষা প্রদান করতে হবে। তিনি মুক্তিযুদ্ধের চেতনাসম্পন্ন ভাল মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

প্রস্তাবিত বেতন কাঠামো ঢাবি শিক্ষক সমিতির প্রত্যাখ্যান ॥ প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামোকে ‘বৈষম্যমূলক’ আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা। অবিলম্বে তারা এই বেতন কাঠামো পুনর্নিধারণের দাবি জানিয়েছেন। একই দাবিতে আগামী ২৪ মে সকালে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করার ঘোষণাও দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে আয়োজিত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন থেকে প্রস্তাবিত বেতন কাঠামো প্রত্যাখ্যান ও পরবর্তী কর্মসূচীর ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ, নীল দলের আহ্বায়ক অধ্যাপক নাজমা শাহীন, কলা অনুষদের ডিন অধ্যাপক আখতারুজ্জামান, সমিতির সহ-সভাপতি অধ্যাপক হাসিবুর রশিদ, সদস্য অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া ও অধ্যাপক সাবিতা রিজওয়ানা।

প্রকাশিত : ২২ মে ২০১৫

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: