আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে ও না’গঞ্জে অগ্নিকাণ্ড ॥ ক্ষতি ৩৫ লাখ টাকার

প্রকাশিত : ২০ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সোমবার মধ্যরাতে এক অগ্নিকা-ে গজারিয়া উপজেলার কলিমউল্লাহ কলেজ রোড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতির কার্যালয়সহ ৪টি দোকান ও ১টি বসতঘর আগুনে ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় ফারুক (৪৫) নামে এক ব্যক্তি আহত হন। পরে কুমিল্লার দাউদকান্দি ফায়ার সার্ভিসের একটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টার পর ভোর রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

বন্দরে স্পিনিং মিলে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, থেকে জানান, নারায়ণগঞ্জের বন্দরের ধামগড়ের গোকুল দাসেরবাগ এলাকার আলভী স্পিনিং মিলের একটি গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা সোয়া ২টায়। বন্দর ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের কর্মীরা ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেলে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্নিকা-ের ঘটনাটিকে মিল কর্তৃপক্ষ এবং দমকল বাহিনীর সদস্যরা নাশকতা বলে মন্তব্য করেছেন। অগ্নিকা-ে গুদামে থাকা তুলা পুড়ে গিয়ে প্রতিষ্ঠানের ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে মিল কর্তৃপক্ষ দাবি করেছেন।

জানা গেছে, ওই গুদামে আকস্মিকভাবে আগুন লাগে। পরে আগুন পুরো গুদামে ছুড়িয়ে পড়ে।

কুড়িগ্রামে ভুয়া সনদে প্রধান শিক্ষক নিয়োগ!

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ বিএড পাসের ভুয়া সনদ আর এসএসসি, এইচএসসিতে তৃতীয় আর বিএসসি পরীক্ষায় দুইবার অংশ নিয়ে বিশেষ বিবেচনায় পাস করেও প্রধান শিক্ষক পদে নিয়োগ পেলেন আব্দুর রহমান। মোটা অংকের অর্থের বিনিময়ে ভুয়া সনদে নিয়োগ দেয়ার ঘটনায় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে। সর্বশেষ শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী শিক্ষাগত সনদে একাধিক তৃতীয় বিভাগ অধিকারী কোন শিক্ষককে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেয়া যাবে না। কুড়িগ্রামের রৌমারী বকবান্দা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সরকারী ওই নীতিমালার তোয়াক্কা না করে তৃতীয় বিভাগধারী এবং বিএড ভুয়া সনদধারী আব্দুর রহমান নামের ব্যক্তিকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়েছে। এতে এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

ওই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকিবাসীর লিখিত অভিযোগে জানা গেছে, স্কুল পরিচালনা কমিটির লেখাপড়া না জানা ইস্ররাফিল আলী নামের এক অভিভাবক সদস্য প্রভাব খাটিয়ে অর্থের বিনিময়ে ওই অযোগ্য শিক্ষককে নিয়োগ প্রদান করে। প্রধান শিক্ষক পদে যাকে নিয়োগ প্রদান করা হয়েছে তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে ছিলেন।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: