মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বিশ্ব মেট্রোলজি দিবস আজ

প্রকাশিত : ২০ মে ২০১৫

আজ ২০ মে বুধবার বিশ্ব মেট্রোলজি দিবস। ‘পরিমাপ ও আলো’ এই সেøাগানকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি এবং শিল্পসচিব মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি পৃথক পৃথক বাণী দিয়েছেন। এ ছাড়া দিবসটি উপলক্ষে জাতিসংঘের মহাসচিব বান কি মুন এং ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা বিআইপিএমের মার্টিন মিন্টনও বাণী দিয়েছেন। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৫ উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে বিএসটিআইর আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ বেতার কথিকা সম্প্রচার করা হবে।

দিবসটি উপলক্ষে আজ তেজগাঁওয়ের বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্প সচিব মোঃ মোশাররফ হোসেন ভুইয়া এনডিসি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআইর মহাপরিচালক ইকরামুল হক।

বাসস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় মান সংস্থা হিসেবে বিএসটিআই সকল ক্ষেত্রে পরিমাপের সঠিক ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় আরও আধুনিক ও কারিগরি জ্ঞান ব্যবহার করে দক্ষতার স্বাক্ষর রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: