কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দেশ পরিবর্তনের কোন সুযোগ নেই

প্রকাশিত : ১৯ মে ২০১৫
  • পঞ্চগড়ে সন্দ্বীপ মিত্র

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সন্দ্বীপ মিত্র বলেছেন, ছিটমহল বিনিময়ে আর কোন প্রতিবন্ধকতা নেই। কিন্তু কিছুদিন সময় লাগবে। কিছু আইনগত প্রক্রিয়া এখনও বাকি আছে। উভয়পক্ষ এ ব্যাপারে আন্তরিক। আশা করছি খুব শীঘ্রই সকল প্রক্রিয়া সম্পন্ন হয়ে ছিটমহল বিনিময় হবে। তিনি আরও বলেন, ৭৪-এর ইন্দিরা-মুজিব চুক্তির ৩নং অনুচ্ছেদ অনুযায়ী দুদেশের সরকার পর্যায়ে চুক্তি বাস্তবায়নে যাবতীয় কার্যক্রম সম্পন্ন হওয়ার পর ছিটমহলের নাগরিকগণ যে দেশের অভ্যন্তরে অবস্থান করছেন তারা সেই দেশেরই নাগরিক হবেন। দেশ পরিবর্তনের কোন সুযোগ নেই। এছাড়া ছিটমহলগুলোতে নতুন করে যেন কেউ ঘরবাড়ি নির্মাণ ও অশান্তি সৃষ্টি করতে না পারে তার জন্য বাংলাদেশের প্রশাসনকে সতর্ক থাকতে অনুরোধ করেন। সোমবার দুপুরে পঞ্চগড় জেলা সদরের অভ্যন্তরে অবস্থিত ভারতীয় গারাতি, দইখাতা-নাজিরগঞ্জ, কাজলদিঘী ও কোর্ট ভাজনি ছিটমহল পরিদর্শনে এসে পৃথক মতবিনিময়ে এসব কথা বলেন।

কিশোরগঞ্জে অস্ত্রসহ জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ মে ॥ কিশোরগঞ্জে অস্ত্রসহ জামায়াত নেতা আহসানুজ্জামান ওরফে নাসিরকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। রবিবার গভীর রাতে শহরের নগুয়া এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে তাকে অস্ত্রসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্র জানায়, জেলার বাজিতপুরের সরারচর ইউনিয়নের জ্ঞানপুর গ্রামের ওয়াহিদুজ্জামান ফারুকের ছেলে নাসির জামায়াতের একজন সক্রিয় নেতা। তার বাসায় দেশীয় অবৈধ অস্ত্র মজুদ রয়েছেÑ এমন সংবাদে পুলিশ অভিযান চালায়। পরে নাসিরকে আটক করে ঘর তল্লাশি চালিয়ে বঙ্খাটের নিচ থেকে কাঠের বাটসহ ৩৬ ইঞ্চি লম্বা লোহার তৈরি একটি তলোয়ার, ১টি চাইনিজ কুড়াল, ১টি চাপাতি, ১টি রামদা, লোহার তৈরি ২টি এককাটি ও ১টি লোহার পাত উদ্ধার করা হয়।

তিন সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে জানান, জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে আটক করেছে। রবিবার রাতে সমিতিপাড়া কাটাপাহাড় এলাকায় পুলিশ এ অভিযান চালায়।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: