রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত করল সিটি

প্রকাশিত : ১৯ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ সোয়ানসি সিটিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগের সেরা তিনের মধ্যে থাকাটা নিশ্চিত করল ম্যানচেস্টার সিটি। সেই সঙ্গে আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে সরাসরি খেলার টিকেটও পেয়ে গেল ইপিএলের গতবারের চ্যাম্পিয়নরা। রবিবার প্রতিপক্ষের মাঠে ইয়াইয়া তোরের জোড়া গোলে ম্যানুয়েল পেলেগ্রিনির দল ৪-২ ব্যবধানে হারায় সোয়ানসি সিটিকে। সোয়ানসির লিবার্টি স্টেডিয়ামে ২১ মিনিটে ইয়াইয়া তোরের গোলে এগিয়ে যায় সিটি। ১৫ মিনিট পর জেমস মিলনারের নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করে তারা। তবে বিরতিতে যাওয়ার ঠিক আগে ব্যবধান কমায় সোয়ানসি সিটি। ৪৫ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে নিচু শটে গোল করেন আইরিশ মিডফিল্ডার জিলফি সিগার্ডসন। ৬৪ মিনিটে ডান পায়ের দুর্দান্ত শটে সমতা ফেরান সোয়ানসির ফরাসী স্ট্রাইকার বাফেতিম্বি গোমেজ। তবে এই উচ্ছ্বাস বেশিক্ষণ থাকেনি স্বাগতিকদের। ৭৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে সিটিকে আবারও এগিয়ে দেন তোরে। আর ম্যাচের শেষমুহূর্তে ম্যানসিটির বড় জয় নিশ্চিত করেন বদলি খেলোয়াড় আলফ্রেড বনি। এই জয়ের সৌজন্যে ৩৭ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানটি সুসংহত করল সিটি। আগেই শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৪।

ডেভেলপমেন্ট কাপ ফুটবল শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রীড়া পরিদফতরের উদ্যোগে দ্বিতীয় ডেভেলপমেন্ট কাপ ফুটবল সোমবার বিকেলে ঢাকা মোহাম্মদপুরের শারীরিক শিক্ষা কলেজ মাঠে শুরু হয়েছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রতিযোগিতা উদ্বোধন করেন। এ সময় ক্রীড়া পরিদফতরের পরিচালক মোঃ আবুল হাশেম, শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ বেগম হোসনে আরা খানম, টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি ও পরিদফতরের সহকারী পরিচালক নাজমুল হাসান লোভন, সহকারী পরিচালক মোঃ তারিকউজ্জামান উপস্থিত ছিলেন।

তৃণমূল পর্যায়ের ফুটবলদের প্রতিভা বিকাশের লক্ষ্যে ক্রীড়া পরিদফতর ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করছে। অনুর্ধ ১৬ বছরের ছেলেদের বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষণের মাধ্যমে সাত বিভাগীয় দল গঠন করা হয়। ছয় দিনব্যাপী এই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে ২২ মে। বুধবার সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ডেভেলপমেন্ট কাপ ফুটবলে অংশগ্রহণকারী খেলোয়াড়দের নিয়ে গতকাল সোমবার সকালে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল ডিরেক্টর বিএ যুবায়ের নিপু কর্মশালা পরিচালনা করেন। সাত বিভাগীয় দলের কোচের দায়িত্ব পালন করছেন বাফুফের তালিকাভুক্ত কোচ। গত ১৭ মে কোচদের ট্রেনিং অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি নাজমুল হাসান লোভন বলেন, বাফুফের মনোনীত কোচরা এই আসর থেকে প্রতিভাবান খেলোয়াড় বাছাই, পরবর্তীতে নিবিড় প্রশিক্ষণ প্রদান করবেন। এতে অনুর্ধ ১৬ প্রতিভাবান খেলোয়াড়দের ক্রীড়া প্রতিভা বিকাশের সুযোগ তৈরি হবে।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: