রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সৌরভের সম্মতি, শচীন-রাহুলকে নিয়ে জল্পনা

প্রকাশিত : ১৬ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আইপিএল ছাপিয়ে ভারতীয় ক্রিকেটে আলোচনায় কোচ প্রসঙ্গ। ‘কোহলিদের দায়িত্ব নিচ্ছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী’Ñ স্থানীয় সংবাদ মাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ায় বিষয়টি এখন বিশ্ব ক্রীড়াঙ্গনেও ব্যাপক সাড়া ফেলেছে। প্রাধান কোচ, হাইপ্রোফাইল পরামর্শক (হাই পারফর্মেন্স ম্যানেজার) বা ডিরেক্টর, যে কোন পদেই নিজের আগ্রহের কথা স্বীকার করেছেন সৌরভ। তবে ভারতীয় বোর্ড (বিসিসিআই) থেকে প্রস্তাব পাননি বলেও জানিয়েছেন কলকাতার দাদাবাবু। অন্যদিকে দুই মহাতারকা শচীন টেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের অন্তর্ভুক্তি নিয়ে চলছে জল্পনা।

‘পত্রিকায় খবরটি দেখেছি। কিন্তু বিসিসিআই থেকে আমার সঙ্গে কোনরকম যোগাযোগ করা হয়নি। আগেও বলেছি, ভারতীয় ক্রিকেটের সেবা করার প্রবল ইচ্ছে আমার। সুযোগটা যদি সত্যি সামনে আসে, তবে ইতিবাচকভাবেই দেখব।’ স্থানীয় এনডিটিভিকে বলেন ৪২ বছর বয়সী সৌরভ। ১৯৯৬ থেকে ২০০৮ পর্যন্ত জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। অধিনাযক হিসেবে ভারতীয় ক্রিকেটে আক্রমণাত্মক মেজাজের জন্ম দেন দারুণ জনপ্রিয় সাবেক এ তারকা। ধারাবাহিক ব্যর্থতায় কোচ ডানকান ফ্লেচারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিসিআই। বিশ্বকাপে ডিরেক্টর হিসেবে মূলত দায়িত্ব পালন করেন আরেক সাবেক রবি শাস্ত্রী।

কে হচ্ছেন ক্রিকেটের ক্ষমতাধর দেশটির নতুন কোচÑ গোটা বিশ্বেরই এখন জিজ্ঞাসা? কোচ যিনিই হোন, ভারতীয় ক্রিকেটে তিন গ্রেট সৌরভ, শচীন ও রাহুলের মেধা কাজে লাগাতে চায় বিসিসিআই। এজন্য হাই পারফর্মেন্স ম্যানেজারের পদ সৃষ্টি করতে যাচ্ছে তারা। সৌরভের মতো সরাসরি কিছু বলেননি রাহুল। ‘আমি এখন রাজস্থান রয়্যালসের অংশ, আর আইপিএল চলাকালে সেটার ওপরই ফোকাস রাখতে চাই। আগে প্রস্তাব পাই, তারপর ভেবে দেখব। এখন ওসব নিয়ে ভাবছি না। এ নিয়ে আমার সঙ্গে কেউ কথা বলেনি, সুতরাং আমারও কিছু বলা উচিত নয়।’ জবাব ‘মিঃ ডিপেন্ডেবল’ খ্যাত রাহুলের। ভারতের কোচ দেশী, না বিদেশীÑ এমন প্রশ্নে ৪২ পেরোনো রাহুলের উত্তর, ‘দেশী-বিদেশী বুঝি না, কাজটার জন্য যাকে সবচেয়ে যোগ্য মনে হবে তাকেই বেছে নেয়া উচিত। আমরা অনেক বেশি পেশাদার। ভারত থেকে এখন আর কতজনই বা বিদেশে চাকরি করতে যান, উল্টো বিদেশীরাই আমাদের দেশে আসেন। সুতরাং যোগ্য কেউ দেশে থাকলে অঢেল অর্থ ব্যয়ের মানে নেই।’

প্রকাশিত : ১৬ মে ২০১৫

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: