কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জনকণ্ঠ সাংবাদিককে জবাই করে হত্যা চেষ্টা মামলার মূল আসামি রবিউল ফেনসিডিলসহ গ

প্রকাশিত : ১৪ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ মে ॥ সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীনকে জবাই করে হত্যার চেষ্টার মূল আসামি, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী মোঃ রবিউল ইসলামকে (২৩) ফেনসিডিলসহ বিজিবি হাতে আটক করেছে। মঙ্গলবার ভোরে তাকে জেলার আদিতমারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। বুধবার আটক এই সন্ত্রাসীকে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে তদন্ত কর্মকর্তা এসআই জহুরুল ইসলাম। বিজিবি, পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, জেলা সদরের মোগলহাট ইউনিয়নের দিঘলটারী গ্রামের মৃত হায়দার আলীর পুত্র মাদক ব্যবসায়ী, মাফিয়া চক্রের সদস্য, একাধিক মামলার ওয়্যারেন্টের আসামি ও সন্ত্রাসী মোঃ রবিউল ইসলামকে (২৩) বিজিবি তার বাড়ি থেকে ফেনসিডিল, দুটি মোটরসাইকেল ও সোহাগ (২৭) নামের এক চাঁদাবাজ সন্ত্রাসীসহ আটক করে মঙ্গলবার ভোর রাতে জেলার আদিতমারী থানায় সোপর্দ করে। এদিকে সন্ত্রাসীদের গডফাদার গোলাম ফারুক ও রাজাকার পুত্র আমজাদ প্রকাশ ঘুরে বেড়াচ্ছে। সাংবাদিক ও সাংবাদিক শাহীনের পরিবারকে নানাভাবে ভয় দেখিয়ে মামলা তুলে নিতে চাপ দিচ্ছে।

সাংবাদিক জাহাঙ্গীর হত্যা চেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোঃ জহুরুল ইসলাম জানায়, রবিউল কুখ্যাত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী তার নামে একাধিক মামলা রয়েছে। কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

ছিটমহলে জনসংখ্যা জরিপ কাজ স্থগিত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ মে ॥ জেলার অভ্যন্তরে ভারতের একটি ছিটমহলে বুধবার দুপুরে ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি সংবাদ সম্মেলন করে জনসংখ্যা জরিপের কাজ স্থগিত ঘোষণা করেছে। এর আগে মঙ্গলবার দুপুরে লালমনিরহাট ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির উদ্যোগে ছিটমহলগুলোতে জনসংখ্যা জরিপের কাজ শুরু হয়। কিন্তু সুবিধাবাদী অনুপ্রবেশকারীরা ছিটমহলে ঢুকে সমস্যা তৈরি করতে পারে এই কারণে বেসরকারী উদ্যোগে পরিচালিত জরিপ কাজটি স্থগিত করা হয়েছে। ছিটমহল সমন্বয় কমিটির সভাপতি ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মইনুল হক বুধবার জেলা সদরের কুলাঘাট বাঁশ পঁচাই ছিটমহলে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন। জেলার ভেতরে ভারতের ৫৯টি ছিটমহল ভারতের সংবিধান সংশোধনী বিল পাসের পর বাংলাদেশের অধীনে চলে আসবে। তাই ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি তাদের নিজ উদ্যোগে ছিটমহল বাসিন্দার নাম, পেশা, জন্ম তারিখ, মাসিক আয়, নাগরিকত্বসহ প্রভৃতি বিষয় জানতে জরিপ কাজ শুরু করেছিল।

বিএডিসির জরিপ ও পরিবীক্ষণ প্রকল্পের সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের ) ক্ষুদ্র সেচ উন্নয়নে জরিপ ও পরিবীক্ষণ প্রকল্প আয়োজিত ‘এ্যাক্টিভিটিস এ্যান্ড ইমপেক্ট অব সার্ভে এ্যান্ড মনিটরিং অন মাইনর ইরিগেশন’ শীর্ষক একটি সেমিনার বুধবার সেচভবনস্থ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিএডিসির চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোফাজ্জল হোসেন, এনডিসি। অনুষ্ঠানে দুইটি পেপার উপস্থাপিত হয়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক লুৎফর রহমান এবং ভবিষ্যত কার্যক্রম নিয়ে পেপার উপস্থাপন করেন নির্বাহী প্রকৌশলী খান ফয়সল আহমদ। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক এবং কৃষি মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, আইএমইডি এবং বিএডিসির কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহণ করেন। সেমিনারে সভাপতিত্ব করেন বিএডিসির প্রধান প্রকৌশলী মোজাম্মেল হক। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১৪ মে ২০১৫

১৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: