রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন রোনাল্ডো-ক্যাসিয়াস!

প্রকাশিত : ১৩ মে ২০১৫
রিয়াল মাদ্রিদ ছাড়ছেন রোনাল্ডো-ক্যাসিয়াস!

স্পোর্টস রিপোর্টার ॥ গুঞ্জনটা অনেক দিনের। রিয়াল মাদ্রিদের পর্তুগীজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ফর্মহীনতায় ভোগেননি কোন মৌসুমেই। এ কারণে বিশ্বের অন্যান্য নামীদামী ক্লাবগুলোও তার পেছনে লেগে আছে দলে ভেড়ানোর জন্য। বেশ কয়েকবার প্রায় নিশ্চয়তা দিয়েছিল অনেক গণমাধ্যম আর ইকার ক্যাসিয়াস রিয়ালে সমস্যার মধ্যে আছেন গত কয়েক মৌসুম ধরেই। লা লিগায় তিনিই এক নম্বর গোলরক্ষক না। ক্যাসিয়াসের ওপর এককভাবে আর রিয়াল নির্ভরশীল নয়। এ কারণে তিনিও রিয়াল ছেড়ে দেবেন এমন রটনাও ছিল অনেকবার। এ কারণেই লস ব্ল্যাঙ্কোসের সাবেক গোলরক্ষক অগাস্টিন রড্রিগুয়েজের মনে কোন সন্দেহ নেই এ দু’জন ভবিষ্যতে রিয়াল ছেড়ে চলে যাবেন। সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে যাচ্ছেন তারা এমনটাই নিশ্চিত বলে দাবি করছেন তিনি।

পেশাদার ক্যারিয়ারের শুরু থেকেই সান্তিয়াগো বার্নাব্যুতে আছেন ক্যাসিয়াস। ৩৩ বছর বয়সী এ গোলরক্ষকের সঙ্গে সাবেক কোচ জোশে মরিনহোর সমস্যা সৃষ্টি হয় ২০১২-১৩ মৌসুমের মাঝামাঝি সময়ে। সে সময় ক্যাসিয়াসকে সাইডলাইনে বসিয়ে রাখেন মরিনহো। পরে বড় ধরনের ইনজুরির কারণে (হাত ফেটে যাওয়ায়) দল থেকেই ছিটকে যান ক্যাসিয়াস। সেভিয়া থেকে দিয়েগো লোপেজকে টেনে আনেন মরিনহো। লোপেজ আস্থা অর্জন করে ফেলেন। মরিনহো দায়িত্ব ছাড়েন, স্থলাভিষিক্ত হন কার্লো আনচেলোত্তি। ইনজুরি কাটিয়ে দলে ফিরলেও ক্যাসিয়াসকে অপেক্ষায় রাখেন নতুন কোচও। দীর্ঘ ২৩৮ দিন বিরতির পর অবশেষে খেলার সুযোগ পান। এখনও লা লিগায় তরুণ কোস্টারিকান গোলরক্ষক কেলর নাভাসের কারণে নিয়মিত হতে পারেননি ক্যাসিয়াস। তবে চ্যাম্পিয়ন্স লীগে নিয়মিতই দায়িত্ব পালন করছেন রিয়াল অধিনায়ক হিসেবে। দীর্ঘদিন একাদশের বাইরে থাকার সময়েই ক্যাসিয়াসকে দলে ভেড়াতে অনেক ক্লাব প্রচেষ্টা চালিয়েছে। বেশ কয়েকবার রিয়াল ছাড়ার গুঞ্জনটাও জোরেশোরে শোনা গেছে। কিন্তু থেকে গেছেন ক্যাসিয়াস। গত ১২ মাসে ফর্মের সঙ্গে লড়াই করছেন। জোর গুঞ্জন ডেভিড ডি গিয়ার জায়গায় ক্যাসিয়াসকে ভেড়াতে চাইছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যানচেস্টার ইউনাইটেডে ৬ বছর কাটিয়ে ২০০৯ সালে রিয়ালে যোগ দেন রোনাল্ডো। এর আগেই ফিফা বর্ষসেরার পুরস্কারটা জিতেছিলেন। যার কারণে জোর প্রচেষ্টা চালিয়ে রোনাল্ডোকে দলে ভেড়াতে তেমন সমস্যা হয়নি রিয়ালের। ৩০ বছর বয়সী এ পর্তুগীজ ফরোয়ার্ড রিয়ালের অপরিহার্য খেলোয়াড়ে পরিণত হন প্রথম থেকেই। শুরু থেকে এখন পর্যন্ত স্প্যানিশ লা লিগা এবং ইউরোপের সব ধরনের প্রতিযোগিতায় ফর্মের তুঙ্গে আছেন এ পর্তুগীজ ফরোয়ার্ড। তবু মরিনহোর সঙ্গে শীতলতা তেরি হয়েছিল রোনাল্ডোর। সে সময় অনেক ক্লাবই রোনাল্ডোকে দলে ভেড়ানোর প্রচেষ্টা চালিয়েছে। পরে রিয়াল কর্তৃপক্ষ আকর্ষণীয় চুক্তিতে রোনাল্ডোকে রেখে দেয়। সম্প্রতি স্পেনের শীর্ষস্থানী গণমাধ্যমগুলোর সঙ্গেও রোনাল্ডোর সম্পর্কের অবনতি ঘটেছে। কাজেই এখন স্পেন ছেড়ে যাওয়াটাই স্বাভাবিক ঘটনা হতে পারে রোনাল্ডোর জন্য।

অন্যতম এ দুই তারকাকে নিয়ে এসব ঘটনা বিবেচনা করেই রিয়ালের সাবেক গোলরক্ষক রড্রিগুয়েজের দাবি অচিরেই সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে যাবেন রোনাল্ডো-ক্যাসিয়াস। যদিও রিয়াল এ বিষয়ে কখনই একমত হয়নি। কিন্তু এবার মৌসুম শেষেই ক্লাব ছাড়বেন দু’জন এমনটাই দাবি ১০ বছর রিয়ালে খেলা ৫৫ বছর বয়সী রড্রিগুয়েজের। তিনি বলেন, ‘সত্যিকার অর্থেই আমি মনে করি ক্যাসিয়াস চলে যাচ্ছেন এবং ক্রিশ্চিয়ানোও। আমি এ ব্যাপারে নিশ্চিত। আমরা অতি দ্রুতই এ বিষয়ে গণমাধ্যমে নিশ্চিত খবর দেখতে পাব।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: