মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংঘর্ষে কৃষক নিহত, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ সিদ্ধিরগঞ্জ কিশোরগঞ্জ ঝিনাই

প্রকাশিত : ১০ মে ২০১৫
  • সিদ্ধিরগঞ্জ কিশোরগঞ্জ ঝিনাইদহ ও মাগুরা

জনকণ্ঠ ডেস্ক ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এছাড়া কিশোরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে কৃষক নিহত হয়েছেন। ঝিনাইদহে গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষে আহত পাঁচ, মাগুরায় প্রাইভেটকার ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

সিদ্ধিরগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পুরিন্দা বাজারে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক পক্ষ অপর পক্ষের মার্কেটে ও বাড়িঘরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালিয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও ৩০ রাউন্ড শর্টগানের গুলি ব্যবহার করে। এ সময় একটি পক্ষের লোকজন ঢাকা-সিলেট মহাসড়ক ২ ঘণ্টা অবরোধ করে সৃষ্টি করে বিক্ষোভ করে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হযেছে। দুই গ্রুপের পূর্ব বিরোধকে কেন্দ্র করে শুক্রবার রাত সাড়ে ১০টায় ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন পুরিন্দা বাজারে এ ঘটনা ঘটে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জানা গেছে, গত ৩ মে তুচ্ছ ঘটনা নিয়ে সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ওয়াদুদ মাহমুদের গ্রুপের সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম ইবুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় ইব্রাহিমের ভাতিজা আরমান বাদী হয়ে চেয়ারম্যানের ভাইসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২৫ জনের বিরুদ্ধে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেন। এ ঘটনার জের ধরে শুক্রবার রাতে পুরিন্দা বাজারে আবার দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। শুরু হয় ধাওয়া পাল্টাধাওয়া। এক পক্ষ অন্য পক্ষের দোকানপাট, বাড়িঘরে হামলা চালায়। এ সময় বেশ কয়েকটি দোকানে অগ্নিসংযোগ করে। পরে তারা লাঠিসোটা নিয়ে একে অপরের উপর হামলা চালায়। এ ঘটনার পর একটি পক্ষের লোকজন রাতে ২ ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। সংঘর্ষের সময় ঘটনাস্থলে ৩০-৩৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষে দীল মোহাম্মদ, নজু, সাইফুলসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের আড়াইহাজার স্বাস্থ্য কমপ্লে´ে ভর্তি করা হয়েছে।

কিশোরগঞ্জ ॥ জেলার বাজিতপুর উপজেলার কৈলাগ ইউনিয়নের রাহেলা গ্রামে শুক্রবার রাতে তুচ্ছ ঘটনা নিয়ে ছেনু মিয়া ও হাসান আলী গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ছেনু মিয়ার গ্রুপের কৃষক বকুল মিয়া (৪৮) রামদার কোপের আঘাতে গুরুতর জখম হয়। পরে দ্রুত উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। সংঘর্ষে নিহতের জামাতা মোঃ জাহাঙ্গীর আলম (৩২) গুরুতর আহত হলে তাকে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ ॥ জেলার দু’দল গ্রামবাসীর সংঘর্ষে পাঁচ আহত হয়েছে। সামাজিক বিরোধের জের ধরে শনিবার সকালে সদর উপজেলার উদয়পুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে জামাল উদ্দিন, কামাল উদ্দিন, আকিমুল বিশ্বাস, আনোয়ার শাহ্ ও আব্দুর রাজ্জাককে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাগুরা ॥ জেলায় পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার রাতে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে এবং একটি প্রাইভেটকার ও দুটি মোটরসাইকেলে এবং একটি ওষুধের দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাগুরার সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, পূর্ব বিরোধের জের ধরে এই ঘটনা ঘটে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে।

প্রকাশিত : ১০ মে ২০১৫

১০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: