আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে ভুল চিকিৎসায় এক নারীর মৃত্যু

প্রকাশিত : ৭ মে ২০১৫, ১১:৩৭ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ভুল চিকিৎসায় মুন্সীগেঞ্জর টংগিবাড়ী উপজেলার লিজা আলমাস (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে মহাখালীস্থ আয়েশা মেমোরিয়াল ‍হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহতের বাবার বাড়ী টংগিবাদী উপজেলার বেসনাল গ্রামে এবং মুন্সীগঞ্জ সদর উপজেলার বাগাইকান্দি এলাকার আলমাস হোসেন পিন্টুর স্ত্রী সে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, গত শনিবার গলায় টনসেল অপারেশনের জন্য কুড়িল বিশ্ব রোর্ডে পাশে অবস্থীত কেসি মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন লিজা। ওই দিনই তাকে অপারেশন করার সময় অজ্ঞান করার প্রক্রিয়ায় ভুল হলে হার্ডবিট বন্ধ হয়ে যায়। পরে বুকে পাঞ্চ করার পর তার হার্ডবিট ফেরৎ আসলে জরুরি ভিত্তিতে তাকে আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। পরে এখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মৃত্যু হয় লিজা আলমাসের।

আয়েশা মেমোরিয়াল হাসপাতালের আইসিউ বিভাগের কর্তব্যরত চিরকিৎসক ডাক্তার কামারুজ্জামান খান জনকণ্ঠকে জানান, কেসি মেমোরিয়াল হাসপাতালে লিজাকে অজ্ঞানের সময় ঔষধের রিয়েকশন অথবা অন্য কোন ত্রুটির কারণে কিছু সময়ের জন্য লিজার শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে যায়। এর ফলে তার বেন্ট্রে মারাত্মক ক্ষতি হয়। এটি রিকভার করার জন্য আয়েশা মেমোরিয়ালে লিজাকে লাইফ সাপোর্টে রাখা হয়। শেষ পর্যন্ত তা রিকভার করা যায়নি বলে জানান এই চিকিৎসক।

প্রকাশিত : ৭ মে ২০১৫, ১১:৩৭ এ. এম.

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: