আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চরফ্যাশনে এইচএসসি পরীক্ষার দুটি কেন্দ্রে পরিবর্তন

প্রকাশিত : ৭ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ৬ মে ॥ ভোলার চরফ্যাশনে এইচএসসি পরীক্ষার দুটি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। চরফ্যাশন সরকারী কলেজ কেন্দ্র সরিয়ে পার্শ্ববর্তী শশীভূষণ থানার বেগম রহিমা ইসলাম কলেজ কেন্দ্রে এবং ফাতেমা মতিন মহিলা কলেজ কেন্দ্র সরিয়ে অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার অনুষ্ঠেয় পরীক্ষা থেকে কেন্দ্র পরিবর্তনের এই আদেশ কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে মঙ্গলবার বরিশাল শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত পত্রে নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল ডিগ্রী এবং ১৮ এপ্রিল ও ৪মে এইচএসসি পরীক্ষা শেষে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ফাতেমা মতিন মহিলা কলেজ কেন্দ্রে হামলা ও ভাংচুর করেছে। কলেজ কর্তৃপক্ষের অভিযোগ, পরীক্ষায় নকল করতে না দেয়ায় পরীক্ষার্থীরা এই হামলা ও ভাংচুর করে। এ ছাড়া ৪ মে সকারী কলেজেও হামলা-ভাংচুরের ঘটনা ঘটে।

সর্বশেষ হামলার পর কলেজ কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের অপারগতার বিষয়টি বরিশাল শিক্ষাবোর্ডকে অবহিত করেছেন। যার প্রেক্ষিতে কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, ভোলা জেলা প্রশাসক ও দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে ফোনালাপ এবং সংবাদপত্রে প্রকাশিত সংবাদের ভিত্তিতে বরিশাল শিক্ষাবোর্ড সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে কেন্দ্র পরিবর্তনের এই আদেশ জারি করেছে।

সীতাকু-ে অস্ত্রের মুখে হ্যাচারির টাকা লুট

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ৬ মে ॥ ব্যাংক থেকে টাকা তুলে নেয়ার সময় সীতাকু-ের কাজী হ্যাচারির ৬ লক্ষ্যে টাকা লুট করেছে সন্ত্রাসীরা। বুধবার দুুপুর সাড়ে ১২টার সময় উপজেলার এসকেএম জুট মিল মাঠের সামনে এ টাকা লুটের ঘটনা ঘটে। হ্যাচারি সূত্রে জানা যায়, উপজেলার এসকেএম জুট মিলের পূর্ব পাশে অবস্থিত পোল্ট্রি ফার্মের বাচ্চা ও খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান কাজি হ্যাচারি। সীতাকু- ইসলামী ব্যাংক থেকে হ্যাচরির কর্মকর্তা কর্মচারীর মাসিক বেতন ৬ লাখ টাকা তুলে এসকেএম জুট মিল মাঠের সামনে গেলে আগে থেকে ওৎপেতে থাকা সিএনজি চালকসহ ৬ জন সন্ত্রাসী অস্ত্রের মুখে জিম্মি করে টাকা নিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে হ্যাচারির ম্যানেজার আরিফুর রহমান জানান, ‘হ্যাচারির ক্যাশিয়ার, সিনিয়র সুপার ভাইজার ও সিকিউরিটিকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা নিয়ে যায়। আমরা মামলা করতে থানায় যাচ্ছি।’ সীতাকু- থানার ওসি ইফতেখার হাসান বলেন, ‘এখনও পর্যন্ত এ সংক্রান্ত বিষয়ে আমাদের কাছে আসেনি, আসলে যথাযথ ব্যবস্থা নিব।’

সোনামসজিদ স্থলবন্দর পণ্য পরিবহন বর্জন কর্মসূচী প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ সোনামসজিদ স্থলবন্দর থেকে পণ্য পরিবহন বর্জনের কর্মসূচী ৩ দিন পর প্রত্যাহার করা হয়েছে। প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকদের আলোচনার পর বুধবার দুপুর আড়াইটার দিকে কর্মসূচী প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। এর পরপরই বন্দরে যানবাহন চলাচল শুরু হয়।

জেলা পরিবহন মালিক গ্রুপের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু জানান, বুধবার দুপুর বারোটা থেকে আড়াইটা পর্যন্ত শিবগঞ্জ উপজেলা পরিষদে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইরতিজা আহসান বন্দর পরিচালনা কমিটির সভাপতি ও পরিবহন মালিক-শ্রমিকদের নিয়ে আলোচনায় বসেন। আলোচনায় বন্দরে পণ্য পরিবহনে ১৪ সদস্যবিশিষ্ট বন্দর মনিটরিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। ওই কমিটি বন্দরে সৃষ্ট সমস্যা সাত দিনের মধ্যে সমাধান করবে মর্মে উভয়পক্ষ একমত হলে পরিবহন মালিক ও শ্রমিকরা কর্মসূচী প্রত্যাহারের ঘোষণা দেন।

প্রকাশিত : ৭ মে ২০১৫

০৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: