আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উ. কোরিয়া ফুটবল দলের বাংলাদেশ সফর বাতিল

প্রকাশিত : ৬ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দুটি কারণে বাংলাদেশে এসে আগামী ১৪ মে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সঙ্গে একটি প্রীতি ম্যাচে অংশ নেয়ার পরিকল্পনা বাতিল করেছে উত্তর কোরিয়া ফুটবল দল। অথচ বাংলাদেশে এসে প্রীতি ম্যাচ খেলার আগ্রহ দেখিয়েছিল তারাই। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) দুটি প্রস্তুতি ম্যাচ আয়োজন করতে চেয়েছিল। দ্বিতীয় ম্যাচটি ঠিক হয় আফগানিস্তানের সঙ্গে, আগামী ৪ জুন। আগের ম্যাচটি ১ মে উত্তর কোরিয়ার সঙ্গে (দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে)। কিন্তু কিছু সমস্যার কারণে উত্তর কোরিয়া ফুটবল ফেডারেশনই ‘না’ বলে দিল।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ মঙ্গলবার উত্তর কোরিয়ার না আসার বিষয়টি নিশ্চিত করেন, ‘এজেন্টের মাধ্যমে তারাই আসার প্রস্তাব দিয়েছিল। আমরাও হ্যাঁ বলেছিলাম। কিন্তু তারা আজ আসবে না বলে নিশ্চিত করেছে। এ বিষয়ে আমাদের চিঠি পাঠিয়েছে তারা।’ ১৪ মে প্রীতি ম্যাচ খেলতে উত্তর কোরিয়া আসছে বলে কদিন আগেই জানিয়েছিলেন বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন।

অন্তিম সময়ে এভাবে ঘোষণা দিয়েও কেন সফর বাতিল করল কোরিয়া? সোহাগ বলেন, ‘ওদের এজেন্ট না আসার কারণ হিসেবে আমাদের জানিয়েছে, অল্প সময়ের মধ্যে গ্লোবাল স্পন্সরশিপ যোগাড় করা এবং সম্প্রচার স্বত্ব বিক্রি করতে পারবে না তারা।’

আগামী ১১ জুন কিরগিজিস্তান ও ১৬ জুন তাজিকিস্তানের বিরুদ্ধে ঢাকায় ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে ও ২০১৯ আরব আমিরাত এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে অংশ নেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এখন উত্তর কোরিয়া সরে দাঁড়ানোয় তাদের বিকল্প দল খুঁজছে বাফুফে। সেক্ষেত্রে ভারত ও সিঙ্গাপুরের সঙ্গে কথা চালিয়ে যাচ্ছে বাফুফে। তবে ‘আই লীগ’-এর ব্যস্ততার কারণে ভারতের না আসার সম্ভাবনাই বেশি বলে জানান সোহাগ। সিঙ্গাপুরের আসা নিয়েও অনিশ্চয়তা আছে। কারণ তাদের দাবি আছে একাধিক। সেটা হচ্ছে থাকা-খাওয়াসহ বিমানভাড়াও চায় তারা। ‘হাতে সময় কম। তাই সিঙ্গাপুরের এত দাবি মেটানো আমাদের জন্য কঠিন ও বেশি খরচ’ বলে জানান সোহাগ।

অথচ বাছাইপর্বে ভাল ফল করার জন্য প্রস্তুতি নেয়া দরকার ক্রুইফের শিষ্যদের। বাফুফে তাই মিয়ানমারকে ‘হাতে’ রেখেছে বলে জানান সোহাগ। ‘মিয়ানমার জানিয়েছে, তাদের হাতে সময় আছে। তবে তারা চাইছে আমরা যেন তাদের দেশে গিয়ে খেলি। যদি অন্যরা না আসে আর আমাদের যেহেতু প্রস্তুতি নেয়া দরকার, তাই মিয়ানমারে যাওয়ার সম্ভাবনাও আছে।’

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: