আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএসএমএমইউতে জন্মগত হৃদরোগ বিষয়ক সেমিনার

প্রকাশিত : ৬ মে ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডি ব্লকের আইএনএম অডিটরিয়ামে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের পেডিয়াট্রিক কার্ডিওলজি ইউনিটের উদ্যোগে ‘শিশুদের জন্মগত হৃদরোগ দ্রুত চিহ্নিত করা ও তার চিকিৎসা ব্যবস্থাপনা’ বিষয়ক একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার। সভাপতিত্ব করেন কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোঃ আবু সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন শিশু কার্ডিওলজি ইউনিটের অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন।

সেমিনারে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ভারতের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ শিবাকুমার। আরও উপস্থিত ছিলেন ক্লিনিক্যাল কার্ডিওলজি ইউনিটের প্রধান অধ্যাপক ডাঃ সজল কৃষ্ণ ব্যানার্জী, কার্ডিয়াক সার্জারি বিভাগের অধ্যাপক ডাঃ অসিত বরণ অধিকারী প্রমুখ।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বলেন, ১৬ কোটি মানুষের দেশে অনেক শিশু হৃদরোগী রয়েছে। প্রশিক্ষণ, জ্ঞানের আদান-প্রদান, দেশ-বিদেশের সহায়তায় চিকিৎসা বিজ্ঞানের সর্বশেষ প্রযুক্তির সংযোজন ইত্যাদির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিশু কার্ডিওলজি ইউনিটের উন্নয়নে বর্তমান প্রশাসন সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখবে।

বিএসএমএমইউ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার শিশু কার্ডিওলজি ইউনিটের চলমান চিকিৎসা ব্যবস্থাকে অত্যন্ত প্রয়োজনীয় ও সময়ের দাবি হিসেবে উল্লেখ করে বলেন, এ ধরনের সেমিনার জটিল শিশু হৃদরোগীদের সুচিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

স্বাগত বক্তব্যে শিশু কার্ডিওলজি ইউনিটের অধ্যাপক ডাঃ মোঃ জাহিদ হোসেন বলেন, শিশু হৃদরোগীদের পরীক্ষা-নিরীক্ষা ও সুচিকিৎসার সব রকম ব্যবস্থাই বিএসএমএমইউতে চালু আছে। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৬ মে ২০১৫

০৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: