আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে নির্বাচন পরবর্তী সংঘর্ষে দুই যুবক জখম

প্রকাশিত : ৫ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় ধারালো অস্ত্রের আঘাতে দুই যুবক মারাত্মকভাবে জখম হয়েছে। রবিবার রাতে নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় এ ঘটনা ঘটে। আহত দু’জনই এক ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থীর সমর্থক।

খুলশী থানা সূত্রে জানা যায়, নির্বাচনের পূর্বের ও নির্বাচনের দিনে সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতির জের ধরে রবিবার রাত ৯টার দিকে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই কাউন্সিলর প্রার্থী এফ কবির মানিক ও তৌহিদ আজিজের সমর্থকরা। এ সময় ধারালো অস্ত্রের ব্যবহার হয়। এলোপাতাড়ি কোপে আহত হন আবদুল কাদের হৃদয় (২৬) ও মোঃ জহির (২৮) নামের দুই যুবক। তাদের দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কলেজে ভর্তি করা হয়। তারা দু’জনই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মোহনগঞ্জে সংঘর্ষে ইউপি সদস্যসহ আহত ১০

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৪ মে ॥ উপজেলার বড়তলী বানিয়াহারী ইউনিয়নের নগর গ্রামে মতি মিয়া ও মালেক মিয়া গ্রুপের মধ্যে বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে রবিবার রাতে দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ইউপি সদস্য উজ্জ¦ল মিয়া, সেলিম মিয়া, ইদ্রিছ আলী, শামীম আহমেদকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে মোহনগঞ্জ থানায় মামলা হলে পুলিশ সোমবার সকালে আলম মিয়া নামক একজনকে গ্রেফতার করে।

বন্ধ কারখানা খোলার দাবিতে আশুলিয়া ও ফতুল্লায় বিক্ষোভ মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৪ মে ॥ বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে আশুলিয়ায় মানববন্ধন করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়া থানাধীন ‘ইউনিক’ বাসস্ট্যান্ডে ‘জাগো বাংলাদেশ’ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের উদ্যোগে মুন্সীপাড়া এলাকার ‘বীনাকো ফ্যাশন নিট ওয়্যার’ এর শ্রমিকরা এ মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন থেকে শ্রমিকরা মালিকপক্ষকে অবিলম্বে অনির্দিষ্টকালের জন্য বন্ধ কারখানাটি চালু করার দাবি জানান। তা না হলে সকল শ্রমিককে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা।

শ্রমিক বিক্ষোভের মুখে ২১ এপ্রিল শ্রমিকদের দু’মাসের বকেয়া বেতন না দিয়ে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ।

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে জানান, ফতুল্লার পশ্চিম মাসদাইর এলাকার সেনসিবল ফ্যাশন কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও বন্ধ কারখানার চালুর দাবিতে সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে। এ সময় তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে।

জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদানকালে শ্রমিক নেতৃবৃন্দ জানান, গত ২৫ এপ্রিল কোন নোটিস ছাড়াই গার্মেন্টটি বন্ধ করে দেয় মালিকপক্ষ। গত ২ মাস ধরে শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছেন। বাড়ি ভাড়া দিতে পারছেন না। মুদি দোকানী বাকি দেয়া বন্ধ করে দিয়েছে। শ্রমিকরা ধারাবাহিকভাবে আন্দোলন চালিয়ে আসছে। তারা বিকেএমইএয়ের সভাপতির কাছেও স্মারকলিপি জমা দিয়েছেন।

চবি উপাচার্যের অপসারণ দাবি

সম্মানী গ্রহণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মুক্তিযোদ্ধা না হয়েও জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা সম্মানী গ্রহণ করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। এছাড়া আরও কয়েকটি অভিযোগ এনে চবি উপাচার্যকে অপসারণসহ তাঁর বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা অধিকার সংরক্ষণ পরিষদ নামের একটি সংগঠন। সোমবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। এতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক মোঃ ইদ্রিছ। উপস্থিত ছিলেন চবি সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিন ও কয়েকজন মুক্তিযোদ্ধা। সংবাদ সম্মেলনে লিখিত আকারে চবি উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: