কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীতে নারীসহ ছয় অস্বাভাবিক মৃত্যু

প্রকাশিত : ৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ শ্রমিক দিবসের একদিনের ছুটিতে রাজধানীতে পৃথক স্থানে এক নারীসহ ছয়টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিকে মহাখালী সাততলা বস্তির মাটি খুঁড়ে পাওয়া একটি ‘ধাতব বস্তু’ ভাঙতে গিয়ে বিস্ফোরণে এক শিশুসহ চারজন আহত হয়েছে। পুরানো ঢাকার বংশালে পূর্ব শত্রুতার জের ধরে ভাতিজার ছুরিকাঘাতে চাচা গুরুতর আহত হয়েছেন। অন্যদিকে মিরপুর ও খিলগাঁওয়ে ছিনতাইকারী দুই ব্যবসায়ীর কাছ থেকে নগদ টাকা ছিনিয়ে নিয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, যাত্রাবাড়ী কুতুবখালী এলাকার এক নারীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে পুলিশ খবর পেয়ে উত্তর কুতুবখালীর একটি ভবনের ৫ম তলা একটি ফ্যাট থেকে ওই নারীর গলিত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। পুলিশ এখনও পর্যন্ত তার পরিচয় জানাতে পারেনি। যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনী শংকর কর স্থানীয়দের বরাত দিয়ে জানান, ওই নারী তার স্বামীর সঙ্গে থাকতেন। তবে কিছুদিন ধরে ফ্যাট তালা দেয়া অবস্থায় ছিল। শনিবার সকাল থেকে তাদের ফ্যাট থেকে পচা গন্ধ পেয়ে স্থানীয়রা থানায় খবর দেন। পরে দুপুরে তার লাশ উদ্ধার করা হয়। অবনী শংকর কর আরও জানান, নিহতের স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ওই নারীকে শ্বাসরোধে হত্যা করা হতে পারে বলে ওসি অবনী শংকর জানান। তদন্ত চলছে। তিনি জানান, ওই নারীর বয়স শনাক্ত করা সম্ভব হয়নি। ৫-৬ দিন আগে তার ম"ত্যু হয়েছে। এতে তার শরীর পচেগলে বিকৃত হয়ে গেছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

এদিকে একইদিন দুপুরে রাজধানীর মিরপুর-২ নম্বর সেকশনের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউট হাসপাতালের দোতলা থেকে পড়ে নজরুল ইসলাম (৫০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের এ্যাডমিন অফিসার রফিকুল ইসলাম জানান, শনিবার দুপুর ১২টার দিকে হাসপাতালে চিকিৎসার জন্য আসা ওই রোগী দোতলার রেলিং থেকে নিচে পড়ে যান। পরে গুরুতর আহত অব¯′ায় তাকে উদ্ধার করে দুপুর দেড়টার দিকে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে এদিন বিকেলে ৩টার দিকে রাজধানীর ধানম-ির ১৫ নম্বর সড়কের ৩৫ নম্বর ভবনের চারতলা থেকে নামার সময় লিফট ছিঁড়ে নুরু মিয়া (৪০) নামে এক প্রাইভেটকার চালকের ম"ত্যু হয়েছে। ভবনের তত্ত্বাবধায়ক সুমন আহমেদ জানান, নুরু মিয়া ওয়েস্টার লিংক নামে ওই ভবনের চার তলার ফ্যাটের বাসিন্দা নাসরিন জাহানের প্রাইভেটকার চালক। তিনি বিকেল ৩টার দিকে ওই বাসা থেকে নামার সময় লিফটে উঠলে সেটি ছিঁড়ে নিচে পড়ে যায়। এতে নুরু মিয়া গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে শুক্রবার সকালে শ্রমিক দিবসের ছুটিতে রাজধানীর মুগদার মান্ডা এলাকায় নিজের বাড়ির গাছ থেকে আম পাড়তে গিয়ে নিচে পড়ে আব্দুল আলী (৭৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এদিন বিকেলে রাজধানীর বাড্ডা এলাকায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে রফিকুল ইসলাম (১৪) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে।

এছাড়া শুক্রবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আব্দুস সালাম (৪২) নামে এক কয়েদিকে গুরুতর অসুস্থ অবস্থায় ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আবদুস সালামের কয়েদি নম্বর ১৩৪০৩/১৫। ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারী রবিউল ইসলাম জানান, তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। শুক্রবার সকালে আব্দুস সালাম কারা হাসপাতালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বোমা বিস্ফোরণে এক শিশুসহ চারজন আহত ॥ মে দিবসের ছুটিতে শুক্রবার দুপুরে রাজধানীর মহাখালী সাততলা বস্তিতে মাটি খুঁড়ে পাওয়া একটি ‘ধাতব বস্তু’ ভাঙতে গিয়ে বিস্ফোরণে এক শিশুসহ চারজন আহত হয়েছে। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হচ্ছে, বস্তির বাসিন্দা রুহুল আমিন (৩২), তার ছেলে সোহাগ (৭), শহীদুল (৪০) ও সাহেদ (৩৫)।

বনানী থানার ওসি মাহবুব হোসেন জানান, ধাতব বস্তুটি ছিল পুরনো একটি গ্রেনেড। ওদিন দুপুরে মহাখালী সাততলা বস্তিতে ধাতব বস্তুটি বিস্ফোরণের এই ঘটনা ঘটে। বস্তিবাসীর বরাত দিয়ে ওসি জানান, রুহুল আমিন একজন মাটি কাটা শ্রমিক। কয়েক দিন আগে তেজগাঁওয়ের শাহীনবাগে একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার সময় তিনি ওই পিতলরঙা ওই ধাতব বস্তুটি পান। শুক্রবার দুপুরে তারা সেই ধাতব ব¯′টি ভাঙার চেষ্টা করে। ওই সময় বিস্ফোরণ ঘটলে আশপাশে থাকা চারজন আহত হন।

ভাতিজার ছুরিকাঘাতে চাচা আহত ॥ শনিবার দুপুরে রাজধানীর বংশালে পারিবারিক কলহের জের ধরে ভাতিজা নাজিম উদ্দিনের ছুরিকাঘাতে চাচা সিয়াম উদ্দিন গুরুতর আহত হয়েছেন। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহত সিয়াম উদ্দিন একজন ফল ব্যবসায়ী।

ছিনতাই ॥ শনিবার মিরপুরে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে আব্দুর জাব্বার (৪৫) নামে এক কাপড় ব্যবসায়ী সোয়া লাখ টাকা খুইয়েছেন। পরে পথচারী তাকে চিড়িয়াখানা রোড থেকে অচেতন অব¯′ায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করেন। আহত আব্দুল জব্বারের বাড়ি শরিয়তপুরের গোসাইর হাটের ইটাল ভুয়া গ্রামে। গোসাইর হাটে তার একটি থান কাপড়ের দোকান আছে।

এদিকে মে দিবসের ছুটির দিনে শুক্রবার রাত ১২টার দিকে রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকায় ছিনতাইকারীরা মোঃ হাফিজ (৩৫) নামের এক ফল ব্যবসায়ীকে কুপিয়ে এক লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: