মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

শ্রমিকদের যৌক্তিক দাবি বাস্তবায়নে পাশে থাকব ॥ নাছির

প্রকাশিত : ৩ মে ২০১৫
  • মে দিবসের আলোচনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিভিন্ন সংগঠনের পৃথক পৃথক কর্মসূচীর মাধ্যমে শুক্রবার চট্টগ্রামে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সবচেয়ে বড় সমাবেশটি করে জাতীয় শ্রমিক লীগ। ঐ দিন বিকেলে লালদীঘি মাঠে সংগঠন আয়োজিত শ্রমিক সমাবেশ ও নব নির্বাচিত সিটি মেয়র আ জ ম নাছিরের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নব নির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, এ নগরীর উন্নয়ন কাজে যে কোন ধরনের দুর্নীতি পাওয়া গেলে তিনি মেয়রের পদ থেকে সরে যাবেন। তিনি বলেন, দুর্নীতি ও তিনি এক সঙ্গে চলতে পারবে না। নির্বাচনের আগে জনগণকে যেসব প্রতিশ্রুতি তিনি দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন করবেন। কাজ করতে গিয়ে যেসব বাধা আসবে তা জনগণকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবেন। এ নগরীর উন্নয়নে তার কোন দুর্বলতা থাকবে না। তিনি বলেন, বাংলাদেশসহ বিশ্বের সকল দেশে মেহনতি শ্রমিক জনতা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। যাদের ঘাম ও শ্রমে অর্থনীতি নির্ভরশীল তাদের ন্যায্য পাওনা দেয়া হয় না। তার কাছে শ্রমিক জনতা সকলেই সমান বলে উল্লেখ করে নাছির বলেন, বিশাল শ্রমিক শ্রেণীকে বঞ্চিত ও অবহেলিত রেখে নগরীর উন্নয়ন করা যাবে না। তাই শ্রমিকদের যৌক্তিক যে কোন দাবির পক্ষে তিনি থাকবেন।

সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত চট্টগ্রাম নগরী গড়ে তোলার ঘোষণা দিয়ে নাছির বলেন, তার কাছে সন্ত্রাস ও চাঁদাবাজদের কোন স্থান নেই। এ ব্যাপারে তিনি জিরো টলারেন্স দেখাবেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের নগর সভাপতি বখতিয়ার উদ্দিন খান, উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলা সভাপতি মোসলেম উদ্দিন, এমএ লতিফ এমপি, জাতীয় শ্রমিক লীগ নেতা সফর আলী প্রমুখ। অনুষ্ঠানে নব নির্বাচিত মেয়র ছাড়াও কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের সংবর্ধনা প্রদান করা হয়।

সিইউজে ॥ শুক্রবার সকাল ৭টায় প্রেসক্লাব চত্বরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সমাবেশ ও মিছিলের আয়োজন করে। সমাবেশে বক্তব্য রাখেন সিইউজে সভাপতি এজাজ ইউসুফী, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসহ ইউনিয়নের নেতৃবৃন্দ।

যুব কল্যাণ মানবাধিকার ফাউন্ডেশন ॥ মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ যুব কল্যাণ মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ঐ দিন বিকেলে সংগঠনের বিভাগীয় কার্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে শ্রমিকদের দাবি আদায়ে আত্মাহুতি দেয়া বীরদের সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়। ফাউন্ডেশনের বিভাগীয় আহ্বায়ক এ্যাডভোকেট নিলু কান্তি দাশ নিলমনির সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন ডা. আরকে রোবেল, এ্যাডভোকেট ধৃতিমান আইচ, এ্যাডভোকেট গোপাল দাশ টিপু, প্রদীপ কান্তি দাশ, ডা. মাহমুদুল হাসান, ডা. রাজীব চক্রবর্তী, ডা. এসকে পাল সুজন, শ্রমিক নেতা মোঃ সেকান্দার আলী, মোঃ আহসান হাবিব, জসিম উদ্দিন প্রমুখ। এছাড়া মহান মে দিবস উপলক্ষে বিভিন্ন শ্রমিক ইউনিয়ন ও ফেডারেশন এবং বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচীর মাধ্যমে দিনটি পালন করেছে।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: