রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বজ্রপাতে হত ১৩, আহত ছয়

প্রকাশিত : ৩ মে ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ বজ্রপাতে দেশের বিভিন্ন স্থানে ১৩ জন নিহত ও ছয় জন আহত হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জে চারজন, জামালপুরে দু’জন, গাইবান্ধায় দু’জন, শেরপুরে দু’জন, দিনাজপুরে একজন, চট্টগ্রামে একজন ও বাগেরহাটে একজন নিহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারদের।

সুনামগঞ্জে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিরাইয়ে দ্’ুজন, তাহিরপুরে একজন ও মধ্যনগরে একজন রয়েছে। শনিবার দুপুরে বজ্রপাতে এদের মৃত্যু হয়।

উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের উর্ধাপাড়া গ্রামের আব্দুল কাদির (২০), সরমঙ্গল ইউনিয়নের মাহতাবপুর গ্রামের হরিভক্ত দাস (৪০) ও সদর ইউনিয়নের শিবরামপু গ্রামের মৃত বাচু মিয়ার ছেলে আব্দুল জলিল (৫০) হাওরে ধান কাটার সময় বজ্রপাতের শিকার হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। অন্যদিকে, বাড়ির আঙিনায় কাজ করা সময় উপজেলার বাদাঘাট ইউনিয়নের কোপাড়া গ্রামের আব্দুল বাছের স্ত্রী রাশেদা বেগমের (৪০) মৃত্যু হয়।

জামালপুর ॥ জেলার দেওয়ানগঞ্জে মাঠে ধান কাটার সময় বজ্রপাতে দু’জন নিহত ও পাঁচ জন আহত হয়েছে। নিহতরা হলেন গয়েরডোবা গ্রামের বাবু (১৮) ও চরহাতিভাঙ্গা গ্রামের রুবেল (২০)। এসময় বজ্রপাতে দুই গ্রামের পাঁচজন আহত হয়।

গাইবান্ধা ॥ শহরের কুঠিপাড়া এলাকায় শনিবার সকালে বজ্রপাতে নারায়ণ চন্দ্র রবিদাস (৩২) নামে এক ব্যক্তি নিহত ও তার স্ত্রী কমলা রাণী (২৮) গুরুতর আহত হয়েছে। নারায়ণ চন্দ্র রবিদাস ও তার স্ত্রী কমলা রাণী বাড়ির উঠোনে ওই সময় কাজ করছিল। আহত কমলা রাণী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে বজ্রপাতে গোবিন্দগঞ্জের বিষপুকুর মাঝিপাড়া এলাকায় সুখেন্দ্র (৫০) নামে আরেক ব্যক্তি নিহত হয়েছে।

শেরপুর ॥ নালিতাবাড়ীতে আকস্মিক বজ্রপাতে মরিয়ম খাতুন (১৩) নামে সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থী ও বিলকিস বেগম (২৮) নামে এক গৃহবধূ নিহত হয়েছে। শনিবার সকালে উপজেলায় পৃথক দুটি স্থানে ওই বজ্রপাতের ঘটনা ঘটে।

দিনাজপুর ॥ বিরামপুর উপজেলার চাঁদপুর শিমুুলতলী গ্রামের ইয়াদ আলীর পুত্র ইউনুুস আলী (৩৮) পার্শ্ববর্তী ধান ক্ষেতে কাজ করার সময় শনিবার সকালে বজ্রপাতে নিহত হয়েছে। এ বিষয়ে বিরামপুর থানায় ইউডি মামলা দায়ের করা হয়।

চট্টগ্রাম ॥ মীরসরাইয়ে বজ্রপাতে আবুল বশর (৭০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব রহমতাবাদ গ্রামের রমজান আলী প-িত বাড়ির হোসেনের জামানের পুত্র। নিহত আবুল বশর শনিবার সকালে বাড়ির পাশে ক্ষেতে ধানের বীজতলা পরিচর্যা করছিল।

বাগেরহাট ॥ চিতলমারীর অড়ুয়াবর্নি গ্রামে শনিবার বজ্রপাতে মুজিবর রহমান শেখ (৪২ নামে এক কৃষক নিহত হয়েছে। এছাড়া শুক্রবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে সদর উপজেলার বেমরতা ইউনিয়নের আনোরডাঙ্গা বাজারের ২২টি ব্যবসা প্রতিষ্ঠান ল-ভ- হয়ে গেছে। এতে কমপক্ষে ত্রিশ লাখ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছে। ঝড়ের কবলে পড়ে তিনজন আহত হয়।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: