আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৫শ’ কর্মকর্তা-কর্মচারী ছয় মাস বেতন পাচ্ছেন না

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫
  • বরিশাল সিটি কর্পোরেশন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গত ছয় মাস ধরে বেতন-ভাতা থেকে বঞ্চিত হয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন বরিশাল সিটি কর্পোরেশনের পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী। কবেনাগাদ তারা বেতন-ভাতা পাবেন সে ব্যাপারেও কোন নিশ্চয়তা দিতে পারছেন না সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, নগর ভবনে তিনজন সরকারী কর্মকর্তাসহ ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এছাড়া নগরী পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত রয়েছেন প্রায় ১২শ’ লেবার ও সুইপার। গতবছরের (২০১৪ সালের) প্রথম থেকে চলতি বছর পর্যন্ত কর্পোরেশনের ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারী ২/১ মাস পর পর বেতন পাচ্ছেন। এ অবস্থায় তাদের গত ৬ মাসের বেতন-ভাতা বকেয়া পড়ে রয়েছে। তবে ১২শ’ লেবার ও সুইপার এবং ৩ জন সরকারী কর্মকর্তা নিয়মিত বেতন-ভাতা পাচ্ছেন। এ অবস্থায় বেতন না পাওয়া কর্মকর্তা-কর্মচারীরা চাকরি হারানোর ভয়ে কিছু বলারও সাহস পাচ্ছেন না।

নাম প্রকাশ না করার শর্তে সিটি কর্পোরেশনের প্রথম সারির এক কর্মকর্তা জানান, চলতি এপ্রিল মাস পর্যন্ত তার ৬ মাসের বেতন বকেয়া রয়েছে। তিনি আরও জানান, অতিসম্প্রতি সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস পদোন্নতি পেয়ে অন্যত্র বদলি হয়েছেন। চলতি মাসে বিদেশ সফরে যাওয়ার সময় মেয়র আহসান হাবিব কামাল বেতনের চেকে স্বাক্ষর করে গিয়েছিলেন।

কলাপাড়ায় মূল হোতা গ্রেফতার

দুই গৃহবধূকে ধর্ষণ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৯ এপ্রিল ॥ জেএমবির বাংলা ভাই স্টাইলে পায়ে রশি লাগিয়ে স্বামী আনোয়ার হোসেন ও জাকিরকে উল্টোভাবে ঝুলিয়ে মারধর করে তাদের স্ত্রীদের গণধর্ষণের ঘটনার মূল আসামি মাহতাবকে পুলিশ গ্রেফতার করেছে। মঙ্গলবার মধ্যরাতে তাকে পটুয়াখালী সদর উপজেলার হাজিখালী থেকে কলাপাড়া থানার ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তা মাহতাবকে গ্রেফতার করেন।

রাবির ফাটল ধরা ৫ ভবন পরিদর্শন

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবনির্মিত মতিহার হলসহ চারটি ভবনের ফাটল পরিদর্শন করেছেন এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মতিহার হল পরিদর্শন শেষে ফাটলগুলো তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. ইউনুস আহমদ খান ও প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীর।

প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৫

৩০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: