হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আগামীতে দেশবাসীও বিএনপিকে প্রত্যাখ্যান করবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫, ০২:১০ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ এনে বিএনপি সিটি ভোট থেকে সরে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘শান্তিপূর্ণ পরিবেশের সুষ্ঠু ভোটে’ ঢাকা ও চট্টগ্রামের ভোটাররা তাদের প্রত্যাখ্যান করেছে। আগামীতে দেশবাসীও তাদের ‘প্রত্যাখ্যান’ করবেও বলে আশা প্রকাশ করেন তিনি।

নির্বাচনের পরদিন বুধবার সকালে নিজের কার্যালয়ে বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধে পেট্রোল বোমায় নিহতদের স্বজন এবং আহত ও ক্ষতিগ্রস্ত বাস মালিকদের অর্থ সহায়তা দেওয়ার সময় প্রধানমন্ত্রী একথা বলেন।

অবরোধ-হরতালে নাশকতার চিত্র তুলে ধরে তিনি বলেন, এই ধরনের নোংরা রাজনীতি বা এই ধরনের নোংরামি আর যেন বাংলাদেশে না হয়, মানুষের ভাগ্য নিয়ে যেন ছিনিমিনি আর না খেলে। মানুষের রুজি-রোজগারে যেন আর কেউ আঘাত না হানে।

প্রধানমন্ত্রী বলেন, আজকে ঢাকা ও চট্টগ্রামের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। আমি আশা করি দেশাবাসীও আগামীতে তাদের প্রত্যাখ্যান করবে।

কারচুপির যে অভিযোগ তুলে বিএনপি ভোট বর্জন করেছে তা সত্য হলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীরা এতো ভোট পেতেন না বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

মঙ্গলবার ঢাকা দক্ষিণ, উত্তর ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোটে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা জয়ী হয়েছেন।

কেন্দ্র দখল ও কারচুপির অভিযোগে ভোটের চার ঘণ্টার মধ্যে বিএনপি সমর্থিতরা ভোট বর্জনের ঘোষণা দিলেও ঘোষিত ফলে তাদের পক্ষে বিপুল পরিমাণ ভোট পড়তে দেখা গেছে।

তিন সিটির দুটিতেই বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীরা সোয়া তিন লাখের বেশি এবং একটিতে প্রায় তিন লাখ ভোট পেয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, এবারে সুষ্ঠু পরিবেশে নির্বাচন হয়েছে। মানুষ শান্তিপূর্ণভাবে নির্বাচন করেছে।

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫, ০২:১০ পি. এম.

২৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: