মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রাবি ও বাকৃবিতে বিশ্ব ভেটেরিনারি দিবসে র‌্যালি

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

রাবি সংবাদদাতা ॥ ‘ভেক্টর বর্ন ডিজিস উইথ জেনেটিক পটেনশিয়াল’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত হয়েছে। ভেটেরিনারি স্টুডেন্ট এ্যাসোসিয়েসনের উদ্যোগে শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজান উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, জনসংযোগ দফতরের প্রশাসক প্রফেসর ইলিয়াস হোসেন, কৃষি অনুষদের ডিন প্রফেসর শাহানা কায়েস, এ্যানিমেল হাজবেন্ড্রি এ্যান্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগের সভাপতি ড. খন্দকার মোঃ মোজাফফর হোসেন প্রমুখ।

এ সময় উপাচার্য মুহম্মদ মিজান উদ্দিন বলেন, পৃথিবীর বড় একটা অংশ হলো পশুপাখি। পশুপাখি প্রাণিজগতের সঙ্গে সহাবস্থানের ফলে যেসকল রোগসমূহ ধরা পড়ে, সেসব বিষয়গুলো নিয়ে গবেষণা করে এ্যানিমেল হাজবেন্ড্রি এ্যান্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগ। এর উদ্দেশ্য হলো, গবেষণার মাধ্যমে গবাদিপশুর উন্নয়ন ঘটানো।

এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে গিয়ে শেষ হয়। দিবসটি উপলক্ষে গবাদিপশুর রোগ নির্ণয় ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

বাকৃবি সংবাদদাতা জানান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে দিবসটি পালন উপলক্ষে ভেটেরিনারি অনুষদ এবং বাংলাদেশ ভেটেরিনারি ছাত্রসমিতির উদ্যোগে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়।

এছাড়া বেলা ১১টার দিকে ভেটেরিনারি অনুষদের অনুষদীয় ভবনের সামনে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন ডিন অধ্যাপক ড. মোঃ আব্দুস সামাদ। ভেটেরিনারি অনুষদের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে র‌্যালিটি অনুষদীয় ভবনের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে টিএসসির সামনে শেষ হয়।

রাজশাহীতে বিকাশ এজেন্টকে কুপিয়ে টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাট উপজেলার হলিদাগাছী এলাকায় বিকাশ এজেন্টকে কুপিয়ে লক্ষাধিক টাকা ছিনতাই করেছে ছিনতাইকারীরা। শুক্রবার রাত প্রায় ১১টার দিকে সরদহ রেল স্টেশনের অদূরে ছিনতাইয়ের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার চামটা এলাকার মহসিন আলীর ছেলে রুস্তম আলী হলিদাগাছীতে নিজের বিকাশ চেম্বার থেকে রাত দশটার দিকে বাইসাইকেলে বাড়ি ফিরছিলেন। তিনি সারদা রেলস্টেশন এলাকায় পৌঁছলে ছিনতাইকারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে তার কাছে থাকা এক লাখ ২০ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যায়।

টেকনাফে দালালসহ ৫ মালয়েশিয়াগামী আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে শাহপরী দ্বীপে অভিযান চালিয়ে দালালসহ ৫ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে সাবরাং শাহপরী দ্বীপ এলাকায় থানা পুলিশ এ অভিযান চালায়। আটক দালালরা হচ্ছে, শাহপরী দ্বীপের আলতাজের পুত্র শামীম ও মোঃ তাহেরের পুত্র মুফিজ। তিন মালয়েশিয়াগামী যাত্রীর মধ্যে ২ জন চকরিয়ার ও একজন ঢাকার বাসিন্দা বলে বলে জানা গেছে।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: