মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

আধুনিক ইনসুলিন রাইজোডেগ উদ্বোধন করল নভোনরডিস্ক

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

ডায়াবেটিক রোগীদের জন্য আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান নভোনরডিস্ক শুক্রবার বাংলাদেশে টাইপ ২ ডায়াবেটিস আক্রান্ত রোগীদের ঊন্নত চিকিৎসা ও নিরাপত্তার জন্য রাইজোডেগ® নামের আধুনিক ইনসুলিনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছে।

রাইজোডে হচ্ছে ডেগলোডেক ও এসর্পটি (৭০:৩০) নামে দু’টি পৃথক ইনসুলিনের সমন্বিত রূপ। যা সত্যিকার অর্থে দীর্ঘ সময় কার্যকরী ব্যাসেল ইনসুলিন ও খাবারের সঙ্গে গ্রহণের পেন-ইনসুলিনের সমন্বিত রূপ।

অত্যাধুনিক স¦াস্থ্য সেবা নিশ্চিতকরণের পাশাপাশি সহজে ও কমসংখ্যক ইনজেকশন গ্রহণের মাধ্যমে রক্তের গ্লুকোজ কমানোসহ হাইপোগ্লিক্যামিয়ার সম্ভাবনাও কমিয়ে দেয় এ ইনসুলিন। টাইপ ২ ডায়াবেটিস আক্রান্ত রোগীরা যে সাধারণ ইনসুলিন ব্যবহার করে এর চেয়ে এ আধুনিক ইনসুলিন ডায়বেটিস রোগীর জীবনযাত্রার মান অনেক উন্নত ও সহজ করে তুলবে।

বর্তমানে বাজারের সাধারণ ইনসুলিনের ব্যাসেল-বোলাস থেরাপির চেয়ে কম সংখ্যকবার রাইজোডেগ® ইনসুলিন ব্যবহার করে রোগীরা তাদের হাইপোগ্লিক্যামিয়া কমানোসহ রক্তের গ্লুকোজ কমাতে পারবেন। বর্তমানে ডায়াবেটিক রোগীরা ব্যাসেল-বোলাস পদ্ধতিতে ইনসুলিন নিয়ে থাকেন। Ñবিজ্ঞপ্তি

বার কাউন্সিল সনদ পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ বার কাউন্সিলের অধীনে আইনজীবী তালিকাভুক্তিকরণ (বারের সনদ) এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার পরীক্ষায় পাস করেছেন ৫,৮০৮ জন। শুক্রবার রাতে বারের সনদ পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়।

এর আগে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ ও উইলস লিটল ফ্লাওয়ার স্কুলসহ ৭টি কেন্দ্রে এই পরীক্ষা গ্রহণ করে বার কাউন্সিল। বেলা সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ১ ঘণ্টাব্যাপী এ পরীক্ষা নেয়া হয়। এমসিকিউ পদ্ধতি পরীক্ষায় ১৯ হাজার ৮৭৬ পরীক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন মাত্র ৫,৮০৮ জন।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৫

২৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: