মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ বার্সিলোনার আরেকধাপ এগোনোর লড়াই

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫
  • ডেভিড ভিয়ার বিশ্বাস ট্রেবল জয় করবে কাতালানরা

স্পোর্টস রিপোর্টার ॥ আরেকধাপ এগোনোর লক্ষ্য নিয়ে স্প্যানিশ লা লিগায় আজ রাতে মাঠে নামছে বার্সিলোনা। এ্যাওয়ে ম্যাচে কাতালানদের প্রতিপক্ষ এস্পানিওল। মাঠে নামছে এ্যাটলেটিকো মাদ্রিদও। আসরের বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ এলচে। অপর দুই ম্যাচে লড়বে গেটাফে-লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদ-ভিয়ারিয়াল। রবিবার মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এ্যাওয়ে ম্যাচে গ্যালাক্টিকোদের প্রতিপক্ষ সেল্টা ডি ভিগো।

বর্তমানে ৩২ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সিলোনা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭৬। আর তৃতীয় স্থানে থাকা এ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৯। লীগের খেলা এখন শেষদিকে এসে পৌঁছেছে। যে কারণে প্রতি ম্যাচই দলগুলোর জন্য গুরুত্বপূর্ণ। এখন পয়েন্ট খোয়ানো মানেই শিরোপা রেস থেকে পিছিয়ে পড়া। তাইতো জয় ছাড়া কিছুই ভাবছেন না বার্সা কোচ লুইস এনরিকে। তিনি বলেন, আমরা এগিয়ে থাকলেও আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। এখনও অনেক কিছু হতে পারে। যে কোনভাবে পয়েন্ট না হারানোর চেষ্টা করতে হবে।

লা লিগার আগের ম্যাচে গৌরবময় রেকর্ডের অংশীদার হন দুই বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাও আবার দারুণ সাদৃশ্য রেখে। ম্যাচে সময়ের দুই সেরা তারকাই নিজ নিজ দলের হয়ে গোল করেন। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে বার্সিলোনার ২-০ গোলের জয়ে মেসি গোল করেন ম্যাচের ৯০ মিনিটে। আরেক ম্যাচে মালাগার বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের ৩-১ গোলের জয়ে রোনাল্ডোও গোল করেন ম্যাচের ৯০ মিনিটে! অপূর্ব এই সাদৃশ্যের সঙ্গে দুর্দান্ত রেকর্র্ডও গড়েন বর্তমান ও সাবেক ফিফা বর্ষসেরা ফুটবলার। একের পর এক কীর্তি গড়া মেসি বার্সিলোনার হয়ে প্রথম ফুটবলার হিসেবে করেন ৪০০ গোল। আর মৌসুমে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন রোনাল্ডো। ফলে টানা পাঁচ মৌসুমে ৫০ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন সি আর সেভেন। আগের ম্যাচের রেকর্ডের ছোয়া নিয়েই আজ ফের মাঠে নামার অপেক্ষায় আছেন মেসি। আর রোনাল্ডোর মিশন কাল। স্প্যানিশ স্ট্রাইকার ডেভিড ভিয়া বলেছেন, চলমান মৌসুমে তিন শিরোপা জয়ের দারুণ সুযোগ আছে বার্সিলোনার। দুই মৌসুম আগে বার্সা ছেড়ে এ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেন ভিয়া। আর গত বছর পাড়ি জমান যুক্তরাষ্ট্রের সকার ক্লাব নিউইয়র্ক সিটিতে। তবে বার্সার প্রতি আন্তরিকতার কমতি নেই এখনও। এবার বার্সাই ট্রেবল জেতবে সেটাই মনে করছেন ৩৩ বছর বয়সী এই স্প্যানিশ স্ট্রাইকার। সর্বশেষ ২০০৮-০৯ মৌসুমে পেপ গার্ডিওলার অধীনে ট্রেবল জয় করেছিল কাতালানরা। স্প্যানিশ লা লিগা, কোপা ডেল রে ও চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করেছিল স্প্যানিশ পরাশক্তিরা। লুইস এনরিকের অধীনে এবারও ওই সাফল্যের পুনরাবৃত্তি হওয়ার সমূহ সম্ভাবনা আছে। ইতোমধ্যেই বার্সা কোপা ডেল’রের ফাইনালে উঠেছে। রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থেকে লা লিগায় আছে শীর্ষে। আর প্যারিস সেইন্ট জার্মেইনকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল নিশ্চিত করেছেন মেসি-নেইমার-সুয়ারেজরা। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে দেয়া সাক্ষাতকারে ভিয়া বলেন, ট্রেবল জয়ের জন্য বার্সার যথেষ্ট সামর্থ্য আছে। তারা স্প্যানিশ প্রতিযোগিতায় আধিপত্যের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে যাওয়ার দৌড়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। আমার মতে, এটাই মেসিদের সেরা সুযোগ। আশা করছি তারা সফল হবেই। চলতি মৌসুমে নিউইয়র্ক সিটি থেকে ধারে অস্ট্রেলিয়ান সকার ক্লাব মেলবোর্ন সিটিতে যোগ দেন ভিয়া। ব্রাজিল বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান। এর আগে ২০১০ সাল থেকে বার্সার হয়ে তিন মৌসুম মিলিয়ে ১১৬ ম্যাচে ৪৮ গোল করেন ভিয়া।

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৫

২৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: