মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিটি নির্বাচনে পুলিশের ব্যস্ততার সুযোগে চট্টগ্রামে অপরাধ বাড়ছে

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিটি নির্বাচন যতই এগিয়ে আসছে পুলিশের ব্যস্ততা ততই বেড়ে চলেছে। আর এ সুযোগকে কাজে লাগাতে তৎপর হয়েছে অপরাধী চক্র। চট্টগ্রাম নগরীতে খুনসহ বিভিন্ন অপরাধ বেড়ে গেছে। গত পাঁচ দিনের ব্যবধানে নগরীতে দু’টি খুনের ঘটনা ঘটেছে। মাদক সেবন, ছিনতাই ও চুরির ঘটনাও ঘটছে অহরহ। এতে উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন নগরবাসী। গত শুক্রবার বিকেল তিনটার দিকে নগরীর বাকলিয়া এলাকায় যুবদল ক্যাডার নাছির উদ্দিন ওরফে কাউয়্যাকে দিন-দুপুরে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় আবু বকর ও খোরশেদ আলম কানন নামে নাছিরের দুই সহযোগীকে আসামি করে একটি মামলাও হয়েছে বাকলিয়া থানায়। একইদিন সন্ধ্যায় টাইগারপাস পিডব্লিউডি কলোনির মালিপাড়ায় ছাত্রলীগ কর্মী মোহাম্মদ সাদ্দামকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

তবে নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা) এসএম তানভীর আরাফাত বলেন, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ওই দুটি খুনের ঘটনা ঘটেছে। এসব ঘটনার সঙ্গে সিটি নির্বাচনের সম্পর্ক নেই। নির্বাচনকে ঘিরে পুলিশের ব্যস্ততার সুযোগে অপরাধীরা এসব কর্মকা- ঘটাচ্ছেন। তিনি বলেন, যুবদল ক্যাডার নাছির পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, অস্ত্রসহ আটটি মামলা রয়েছে। এদিকে নির্বাচনকে ঘিরে বহিরাগতদের অনুপ্রবেশও শুরু হয়েছে। প্রার্থীদের পক্ষে প্রচারে জন্য আশপাশের জেলা থেকে দলীয় নেতাকর্মী নিয়ে আসছেন প্রার্থীরা। একটি সূত্র জানিয়েছে, নির্বাচনে নিজেদের অবস্থান জানান দিতে নগর বিএনপি-জামায়াত জোট নিকটবর্তী জেলাগুলো থেকে দলীয় নেতাকর্মী নিয়ে আসছেন। নগর আওয়ামী লীগের প্রবীণ এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের নিকট খবর আছে নির্বাচনকে ঘিরে নগরীতে নাশকতার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত আশপাশের জেলা থেকে ক্যাডার নিয়ে আসছে। তিনি এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে পুলিশ কমিশনারের নিকট আহ্বান জানান।

বহিরাগতদের অনুপ্রবেশের বিষয়ে পুলিশ কমিশনার আব্দুল জলিল ম-ল বলেন, বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে নগরীর প্রবেশ পথে চেকপোস্ট বসানো হয়েছে। নির্বাচন বাধাগ্রস্তের চেষ্টা প্রতিরোধ করা হবে।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: