হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁয় যৌতুকের জন্য গৃহবধূকে হাত-পা বেঁধে নির্যাতন

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫
  • সিগারেটের ছ্যাঁকা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ এপ্রিল॥ নওগাঁর মান্দায় মাহমুদা বিবি (২৮) নামে এক গৃহবধূ যৌতুক দিতে না পারায় বর্বরোচিত নির্যাতনের শিকার হয়েছেন। তাকে হাত-পা বেঁধে মারপিটসহ জ্বলন্ত সিগারেটের ছ্যাঁকা দিয়ে তার ওপর অমানষিক নির্যাতন চালিয়েছে পাষন্ড স্বামী জালাল হোসেন। গুরুতর জখম অবস্থায় শুক্রবার দিনগত রাত ১০টার দিকে তাকে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উপজেলার শিশইল গ্রামে স্বামীর বাড়িতে শুক্রবার সন্ধ্যায় তিনি এ অমানুষিক নির্যাতনের শিকার হন। নির্যাতিতা মাহমুদা উপজেলার বৈলশিং গ্রামের খলিলুর রহমানের কন্যা।

মাহমুদা জানান, ২০০৪ সালে ৩০ সেপ্টেম্বর শিশইল গ্রামের কবির পেয়াদার ছেলে জালাল হোসেনের সঙ্গে তার বিয়ে হয়। বিয়েতে তার বাবা ১ লাখ ১০ হাজার টাকা যৌতুক দিয়েছিলেন। কিন্তু বিয়ের কয়েক বছর পর থেকে স্বামী জালাল হোসেন যৌতুকের জন্য আবারো তার ওপর চাপ সৃষ্টি করে। কয়েকবার নির্যাতনেরও শিকার হন তিনি। এনিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক হয়।

মুন্সীগঞ্জে মাদক বহনে রাজি না হওয়ায় রিক্সাচালককে ছুরিকাঘাত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মাদক বহনে রাজি না হওয়ায় মুন্সীগঞ্জ সদরে হিরু মিয়া (২০) নামে এক রিক্সাচালকের গলা কেটে ফেলেছে মাদক বিক্রেতারা। শনিবার বেলা ১২টার দিকে বিনোদপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহত হিরু মিয়া বিনোদপুর গ্রামের মৃত কালু মিয়ার ছেলে। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, বিনোদপুরের মাদক বিক্রেতা মাহফুজ ও দুলাল মাদক পাচারের জন্য রিক্সাচালক হিরু মিয়াকে তার রিক্সা নিয়ে আসতে বলে। এতে হিরু রাজি না হলে মাহফুজ ও দুলাল হিরু মিয়াকে মারধর করে। একপর্যায়ে ধারালো ছুরি দিয়ে হিরুর গলায় আঘাত করে ওই মাদক ব্যবসায়ীরা। এতে তার গলা কেটে যায়। এ সময় আশপাশের লোকজন এগিয়ে গেলে মাদক তারা পালিয়ে যায়।

মেছো বাঘ উদ্ধার

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রাম থেকে শনিবার সকালে একটি বড় মেছো বাঘ উদ্ধার করে এলাকাবাসী পুলিশের হাতে তুলে দেয়।

পুলিশ জানায়, এক মাস যাবত ওই বাঘটি ভারত থেকে বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে ঢুকে হাঁস, মুরগি ও ছাগল খেয়ে যেত। অবশেষে ধান্যখোলা গ্রামের কিতাব আলী নামে এক ব্যক্তি তার বাড়ির উঠানে ফাঁদ বসায়। শনিবার ভোরে মেছো বাঘটি খাঁচার মধ্যে আটকা পড়ে।

মুক্তিযোদ্ধা সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শনিবার লৌহজংয়ে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে। উপজেলার কলমা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন সাবেক হুইপ সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি। কলমা এল কে উচ্চ বিদ্যালয় মাঠে কলমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোতালেবের সভাপতিত্বে ওসমান গনি তালুকদার, আলহাজ আব্দুর রশীদ শিকদার, কলমা এল কে উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ ইদ্রিস শেখ, ঢাকা মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডাঃ আবু ইউসুফ ফকির প্রমুখ।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: