মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চেলসি-ম্যানইউ গুরুত্বপূর্ণ দ্বৈরথ আজ

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ রাতে মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের ফলাফলের উপর অনেকাংশে নির্ভর করছে চলমান ইপিএলের ২০১৪-১৫ মৌসুমের শিরোপা যাবে কোন দলের ঘরে।

নিজেদের সর্বশেষ ম্যাচে মধুর প্রতিশোধ নিয়ে ম্যানচেস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা রেসে ফিরেছে ম্যানইউ। গত রবিবার ওল্ডট্রাফোর্ডে মর্যাদার ‘ম্যানচেস্টার ডার্বি’তে রেড ডেভিলসরা দুর্দান্ত খেলে জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিনদের বিরুদ্ধে। দুর্দান্ত ওই জয়ে শিরোপা লড়াইয়ে ফেরার পাশাপাশি লীগে টানা চার ম্যাচে সিটির কাছে হারের প্রতিশোধও নিয়েছে ম্যানইউ। একই দিন আরেক ম্যাচে চেস ফেব্রিগাসের শেষ মুহূর্তের গোলে কুইন্স পার্ক রেঞ্জার্সকে ১-০ ব্যবধানে হারিয়ে শিরোপার পথে আরেক পা দিয়েছে চেলসি। ৩১ ম্যাচে সর্বোচ্চ ৭৩ পয়েন্ট দ্য ব্লুজদের। এক ম্যাচ বেশি খেলে ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ম্যানইউ। এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। বর্তমানে পয়েন্ট তালিকার যে অবস্থা তাতে আজকের চেলসি-ম্যানইউ ম্যাচটির গুরুত্ব অনেক। এই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে শিরোপা লড়াইয়ের মতিগতি। চেলসি জয় পেলে তাদের শিরোপা পুনরুদ্ধার করার কাজটা অনেকটাই সহজ হয়ে যাবে। আর ম্যানইউ জয় পেলে ব্লুজদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে যাবে। সেক্ষেত্রে লীগের বাদ বাকি ম্যাচগুলোতে জমে উঠবে শিরোপার ফয়সালা। আর ম্যাচ যদি ড্র হয় সেক্ষেত্রেও এগিয়ে থাকবে চেলসি। মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে চেলসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলো থেকে বিদায় নিলেও ইপিএলে দারুণ ধারাবাহিক কোচ জোশে মরিনহোর দল। শিরোপা পুনরুদ্ধারে অনেকটাই এগিয়ে গেছে তারা। ম্যানইউর বিরুদ্ধে আজকের ম্যাচে জয় পেলে অনেকটাই এগিয়ে যাবে লক্ষ্যপূরণে। দলের খেলোয়াড়েরাও প্রস্তুত বলে জানিয়েছেন স্পেশাল ওয়ান। চেলসি কোচ বলেন, ছেলেরা লম্বা সময় ধরে পরিশ্রম করে আসছে। লক্ষ্য একটাই ট্রফি নিয়ে উচ্ছ্বাস। শেষদিকে এসে এই সুযোগ হারাতে চায় না কেউ। সবাই মুখিয়ে আছে সেরা হওয়ার জন্য। ম্যানইউ দুর্দান্ত খেলছে কিন্তু আমরা জয়ের লক্ষ্যেই খেলব। এগিয়ে যাওয়ার সুযোগ সবাই কাজে লাগাতে মুখিয়ে আছে। মৌসুমের শুরুটা ছিল জঘন্য ইউনাইটেডের। আগের দুই মৌসুমের বাজে ধারাবাহিকতা ধরে রেখেছিল রেড ডেভিলসরা। লুইস ভ্যান গাল দায়িত্ব নেয়ার পরও অবস্থার পরিবর্তন হচ্ছিল না। অবশেষে লীগের মাঝপথ থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে রেকর্ড সর্বোচ্চ ২০ বারের চ্যাম্পিয়নরা। আগের ম্যাচে সিটিকে হারিয়ে শিরোপা রেসেও ফিরেছে তারা। সুযোগটা কাজে লাগাতে বদ্ধপরিকর দল। ম্যানইউ কোচ ভ্যান গাল চেলসির বিরুদ্ধে ম্যাচ প্রসঙ্গে বলেন, আমরা আগেই বলেছি, শিরোপার জন্যই খেলছি। আমাদের খারাপ সময় গেছে। কিন্তু এখন অনেকটাই এগিয়েছি। আরও এগোনোর সুযোগ আছে। চেলসিকে হারাতে পারলে শিরোপা নিয়ে ভাবনাটা আরও দৃঢ় হবে।

এবারের মৌসুমে ব্লুজদের সামনে আরও সাত ম্যাচ। এক ম্যাচ কম খেলেই পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের চেয়ে সাত পয়েন্টে এগিয়ে আছে চেলসি। সর্বশেষ ২০০৯-১০ মৌসুমে ইংলিশ লীগের চ্যাম্পিয়ন হয়েছিল দল। এ মৌসুমে জয়ের ধারা অব্যাহত রাখতে পারলে আর কয়েকটা ম্যাচ শেষেই ব্লুজদের পঞ্চম শিরোপা নিশ্চিত হয়ে যাবে। আর এ স্বপ্নই দেখছেন ইডেন হ্যাজার্ড। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা শিরোপা জয়ের কাছাকাছি পর্যায়ে আসলেও সামনে এখনও কয়েকটি কঠিন ম্যাচ আছে। আমরা চ্যাম্পিয়ন হওয়ার উদযাপনে মাততে মুখিয়ে আছি। কিন্তু এখনও তা পুরোপুরি নিশ্চিত নয়।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: