কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে এক পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ ॥ ছুটি ঘোষণা

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫
  • পানি পান করে অসুস্থ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ এপ্রিল ॥ গাজীপুরে একটি পোশাক কারখানায় ট্যাঙ্কের পানি পান করে অসুস্থতার জের ধরে শ্রমিকরা শনিবার কর্মবিরতি ও বিক্ষোভ করেছে। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার কয়েক কর্মকর্তাকে মারধর করে। শ্রমিক অসন্তোষের মুখে কর্তৃপক্ষ শনিবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক মোঃ আব্দুল্লাহ হেল বাকী জানান, গাজীপুর মহানগরের দক্ষিণ পানিশাইল এলাকার তুরাগ গার্মেন্টস কারখানায় ট্যাঙ্কের পানি পান করে গত বৃহস্পতিবার সকালে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়। পরে তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার জের ধরে শনিবার সকাল সাড়ে আটটার দিকে কারখানার শ্রমিক ও কর্মকর্তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে শ্রমিকরা উত্তেজিত হয়ে কারখানার ৩-৪ কর্মকর্তাকে মারধর করে। একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার ভেতর কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। এ সময় তারা কারখানায় ভাংচুরের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শ্রমিকদের মারধরে আহত প্রশাসনিক কর্মকর্তা মোঃ সেলিম রেজা ও সুলতান আহমেদকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। পরে কর্তৃপক্ষ শ্রমিক অসন্তোষের মুখে শনিবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করে। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার এক কর্মকর্তা জানান, কারখানার পানি ও সরবরাহকৃত খাবারের নমুনা ল্যাবরেটরিতে পরীক্ষা করে বিষক্রিয়ার কোন আলামত পাওয়া যায়নি। তার ধারণা, কারখানায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে একটি মহল এ ঘটনা ঘটিয়েছে।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: