মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মগবাজারে বাস চাপায় ফ্লাইওভারের দুই নির্মাণ শ্রমিক নিহত

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মগবাজারে বাসচাপায় দুই সহোদর নিহত হয়েছেন। এঁরা মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণ শ্রমিক ছিলেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরেকজন। হতাহতদের সবার বাড়িই বগুড়ায়। পুলিশ ঘাতক বাস জব্দ করেছে। আটক করা হয়েছে বাসটির চালককেও। চালকের কোন ড্রাইভিং লাইসেন্স পাওয়া যায়নি। এদিকে বনশ্রীতে ছাদ থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। অন্যদিকে পৃথক তিনটি স্থানে ছিনতাইকারীরা তিন ব্যবসায়ীকে কুপিয়ে, গুলি করে ও পিটিয়ে আহত করে নগদ প্রায় সাড়ে আট লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। এছাড়া বঙ্গবাজারে এক পাইকারি কাপড় ব্যবসায়ীর কাপড়ের বান্ডিল ছিনিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতা এক তরুণকে পিটুনি দিয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল দশটায় রাজধানীর রমনা মডেল থানার মগবাজার মোড়ের কাছে পেট্রোল পাম্পের সামনে বাসচাপার ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, গুলিস্তান থেকে ৪০-৪৫ জন যাত্রী নিয়ে প্রভাতী বনশ্রী পরিবহনের ঢাকা মেট্রো-জ-১৪-০৩৮৫ নম্বরের বাসটি গাজীপুর যাচ্ছিল। বাসটি মহাখালীর দিকে যেতেই হাতের বাম পার্শ্বে থাকা পেট্রোল পাম্পের কাছে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় সেখানে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণকাজ চলছিল। নির্মাণ শ্রমিকরা তমা কনস্ট্রাকশন লিমিটেডের প্লাস্টিকের দিকনির্দেশক বসিয়ে বেরিকেড সৃষ্টি করে ভেতরে বসে কাজ করছিলেন। নিয়ন্ত্রণহীন বাসটি সোজা প্লাস্টিকের বেরিকেড ভেঙ্গে কর্মরত শ্রমিকদের চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই মাজেদুল ইসলাম ম-ল (২০) ও তাঁর সহোদর ছোট ভাই আসাদুল ইসলাম ম-লের (১৮) মৃত্যু হয়। নিহতদের পিতার নাম আতাউর রহমান আতা। তাঁদের বাড়ি বগুড়া জেলার ধুনট থানার বড়চাপড়া গ্রামে। বাসচাপায় গুরুতর আহত হন নির্মাণ শ্রমিক রঞ্জু (২০)। তাঁর পিতার নাম ঝুনু মিয়া। বাড়ি বগুড়া জেলার ধুনট থানার একই গ্রামে। হতাহতরা রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার তিব্বত কলোনি বাজারের লালমাঠ এলাকায় বসবাস করতেন। রমনা মডেল থানা পুলিশ বাসটি জব্দ করেছে। গ্রেফতার করা হয়েছে বাসটির চালক হারুন-উর-রশিদকে (২৯)। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে, একই সময় রাজধানীর বনশ্রীর জি ব্লকের ৫নং রোডের ১ নম্বর বাড়ির নির্মাণাধীন নয়তলা ভবনের ছাদ থেকে পড়ে জাফর (৩৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই বিল্ডিংয়ের নিরাপত্তারক্ষী কমল জানান, প্রতিদিনের মতো সকাল থেকে বিল্ডিংয়ের নির্মাণকাজ চলছিল। সকাল সাড়ে দশটার দিকে জাফর কাজ করতে গিয়ে পা ফসকে নয়তলার ছাদ থেকে নিচে পড়ে যান। পরে নির্মাণ শ্রমিক জাফরকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় আলরাজি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ সেখান থেকে জাফরের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।

ছিনতাই ॥ রাজধানীর কদমতলী, গাউছিয়া মার্কেট ও দোয়েল চত্বরে ছিনতাইকারীরা ফালান মিয়া (২৭), সানু মিয়া (৩২) ও রুবেল (২৫) নামে তিন ব্যবসায়ীকে কুপিয়ে ও গুলি করে নগদ প্রায় সাড়ে আট লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। পরে তাঁদের এসব স্থান থেকে আহতাবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, একই সময় নিউমার্কেট থানার গাউছিয়া ফুট ওভারব্রিজের কাছে ছিনতাইকারীরা সানু মিয়া নামে এক কাপড় ব্যবসায়ীকে গুলি করে এক লাখ ২০ হাজার ছিনিয়ে নিয়েছে। পরে গুলিবিদ্ধ ব্যবসায়ী সানু মিয়াকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে, শনিবার সকালে দোয়েল চত্বরের সামনে ছিনতাইকারীরা রুবেল নামে আরেক ব্যবসায়ীকে পিটিয়ে নগদ ছয় হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে। পরে তাঁকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

গণধোলাই ॥ শনিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবাজার আদর্শ মার্কেটের সামনে এক পাইকারি কাপড় ব্যবসায়ীর কাপড়ের বান্ডিল নিয়ে পালানোর সময় জীবন (১৭) নামে এক তরুণকে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। খবর পেয়ে পুলিশ জনতার কবল থেকে তাকে আহতাবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করে।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: