মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাভারে পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণে দুই শিশুর মৃত্যু

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫
  • পুলিশী অভিযানে আটক ১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ সাভারে গ্রেনেড বিস্ফোরণে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে থানার বোমকা গ্রামে এ ঘটনা ঘটে। একই দিন গাজীপুর শহরে চারটি পেট্রোলবোমাসহ এক যুবককে আটক করেছে র‌্যাব। চট্টগ্রামে নাশকতায় জড়িত থাকার অভিযোগে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত চালানো অভিযানে সাতজনকে আটক করা হয়েছে। আটককৃতরা বিএনপি-জামায়াতকর্মী বলে পুলিশ জানিয়েছে। একই ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে গাইবান্ধা থেকে জামায়াত-শিবিরের পাঁচ কর্মীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নাশকতা মামলায় সদর উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল আলীমকে গ্রেফতার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

সাভার ॥ সাভার মডেল থানার বিরুলিয়া ইউনিয়নের বোমকা গ্রামে পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। নিহতরা হলোÑ বিরুলিয়া মইস্তাপাড়া এলাকার সাইফুল ইসলামের ছেলে হৃদয় ও আব্দুরের ছেলে শুভ। হৃদয় ও শুভ স্থানীয় শ্যামপুর জাহাঙ্গীর খান মাদ্রাসার শিক্ষার্থী।

জানা গেছে, বিকেলে বিরুলিয়ার বোমকা গ্রামের একটি খেলার মাঠে খেলা করছিল হৃদয় ও শুভসহ তাদের কয়েকজন বন্ধু। খেলার সময় একটি পরিত্যক্ত গ্রেনেড পেয়ে তা তুলে নিয়ে পকেটে রেখে দেয় শুভ। এ সময় অন্যরাও তার সঙ্গেই ছিল। কিছুক্ষণ পরেই শুভর পকেটে থাকা গ্রেনেডটি বিকট শব্দে বিস্ফোরিত হলে ঘটনাস্থলেই মারা যায় শুভ। গুরুত্বর আহত হয় হৃদয়। আশঙ্কাজনক অবস্থায় হৃদয়কে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ দুটি উদ্ধার করে। এ ঘটনায় এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়ে।

গাজীপুর ॥ চারটি পেট্রোলবোমাসহ এক যুবককে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। বুধবার রাতে গাজীপুর শহরের বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে ঢাকা-গাজীপুর সড়কের পাশ থেকে তাকে আটক করা হয়। আটক যুবকের নাম পাভেল (১৯)। তার বাড়ি ময়মনসিংহের গৌরীপুর এলাকায়।

চট্টগ্রাম অফিস ॥ ২০ দলীয় জোটের আন্দোলনের ব্যানারে নাশকতায় জড়িত থাকার অভিযোগে জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের সাত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সীতাকু-, লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ এদের গ্রেফতার করে। এদের মধ্যে বিএনপির এক, জামায়াতের তিন ও শিবিরের তিন কর্মী রয়েছে।

ঝিনাইদহ ॥ নাশকতার মামলায় ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল আলীমকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। ঝিনাইদহ সদর থানার ওসি বিপ্লব কুমার নাথ জানিয়েছেন, আব্দুল আলীম সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে হরতাল-অবরোধে নাশকতার চারটি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

গাইবান্ধা ॥ বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত যৌথ বাহিনীর অভিযানে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় চার এবং পলাশবাড়ীতে একসহ জামায়াতের পাঁচ নেতাকর্মী গ্রেফতার হয়েছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে সন্ত্রাস ও নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে।

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

০৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: