কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

হামলা অব্যাহত রাখার আহ্বান- হাদি

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫, ১১:২৯ এ. এম.

জনকণ্ঠ ডেস্ক ॥ ইয়েমেনের হুথি বিদ্রোহীদের আত্মসমর্পণের ঘোষণা না দেয়া পর্যন্ত অপারেশন ডিসিসিভ স্টর্ম (সৌদি নেতৃত্বাধীন হামলা) অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন দেশটির ‘প্রেসিডেন্ট’ আবদ-রব্বু মানসুর হাদি। মিসরের শার্ম আল-শেখ শহরে অনুষ্ঠিত আরব লিগের সম্মেলনে গত শনিবার এ আহ্বান জানান তিনি। খবর আলজাজিরার।

২১ রাষ্ট্রের অংশগ্রহণে দুই দিনের সম্মেলনে হাদি বলেন, ‘হুথিদের আত্মসমর্পণ করা উচিত।’ ইয়েমেন থেকে পালানো হাদি বর্তমানে সৌদি আরবের আশ্রয়ে রয়েছেন।

এদিকে আরব লিগের সম্মেলনে মিসর, কুয়েতসহ অন্য রাষ্ট্রের নেতারাও ইরান হুথিদের সহযোগিতা করছে বলে উল্লেখ করেছে। তবে ইরানের পক্ষ থেকে বরাবরই এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

তিনি বলেন, বিদ্রোহীদের দখল করা অঞ্চল, সরকারি প্রতিষ্ঠান ও সেনাঘাঁটি না ছাড়া, ইয়েমেনের জনগণ নিরাপদবোধ ও দেশটিতে স্থিতিশীলতা না আসা পর্যন্ত এ হামলা অব্যাহত রাখা উচিত বলেও মন্তব্য করেন তিনি। সৌদি আরবের বাদশাহ সালমানও বলেছেন, ইয়েমেনীদের ‘নিরাপত্তা’ নিশ্চিত না হওয়া পর্যন্ত এ হামলা চলবে।

সৌদির পক্ষ থেকে বলা হয়েছে, হাদির উচ্ছেদ ঠেকাতে দেশটি সব ধরনের ব্যবস্থা নেবে। হুথিদের হামলা ও দখলের পেছনে ইরানের হাত রয়েছে বলেও অভিযোগ তুলেছে দেশটি।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫, ১১:২৯ এ. এম.

২৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: