আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অল্প দিনেই বিএনপি ভেঙ্গে টুকরো হয়ে যাবে ॥ হানিফ

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৫ মার্চ ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি ভাঙনের ধ্বনি খালেদা জিয়ার কানে পৌঁছাচ্ছে না। অল্পদিনের মধ্যেই বিএনপি ভেঙ্গে ঠুকরো টুকরো হয়ে যাবে। তিনি বলেন, খালেদা জিয়া জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধের মহানয়ক বলেছেন কিন্তু জিয়াউর রহমান ছিলেন মুক্তিযুদ্ধের খলনায়ক ও বিশ্বাসঘাতক এবং পাকিস্তানের এজেন্ট। বঙ্গবন্ধুর হত্যাকা-ের ষড়যন্ত্রকারী। তিনি বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে রাজাকারদের পুনর্বাসিত করেছেন। রাজাকার শাহ আজিজ ও আব্দুল আলীমকে মন্ত্রী বানিয়েছিলেন। তিনি গোলাম আজমকে বিদেশ থেকে নিয়ে এসে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। হানিফ বলেন, খালেদা জিয়া জনগণের কথা ভাবেন না। তিনি গণতন্ত্রের কথা বলে আন্দোলনের নামে পেট্রোলবোমা মেরে একের পর মানুষ হত্যা করছেন। বুধবার ঝিনাইদহ ওয়াজির আলী হাইস্কুল মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই এমপির সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেনÑ জাহাঙ্গীর কবির নানক এমপি, আব্দুর রাজ্জাক এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, মন্নজান সুফিয়ান এমপি, সুবাষ বোষ প্রমুখ। সম্মেলনটি পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আজিজুর রহমান। এরপর ডাঃ কে আহম্মদ কমিউনিটি সেন্টারে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সম্মেলন মাঠে মাহবুব-উল আলম হানিফ জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪ জনের নাম ঘোষণা করেন। এরা হলেনÑ সভাপতি-আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক-পৌর মেয়র সাইদুল করিম মিন্টু ও সহ-সভাপতি হিসেবে সাবেক এমপি সফিকুল ইসলাম অপু ও এ্যাডভোকেট আজিজুর রহমান। আগামী ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।

সিরাজগঞ্জের ঘুড়কা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার রায়গঞ্জ উপজেলার ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ শাহিনকে বিভিন্ন দুর্নীতি, অনিয়মের অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯-এর ধারা ৩৪(১) মোতাবেক সিনিয়র সহকারী সচিব শরিফা আহমেদের ১১ মার্চ স্বাক্ষরিত ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্তের একটি ফ্যাক্স বার্তা বুধবার রায়গঞ্জ উপজেলা প্রশাসনের কাছে পৌঁছেছে। ফ্যাক্স বার্তায় উল্লেখ রয়েছে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

শেরপুরে কলেজ ছাত্রের ঘাতক আটক ॥ স্বীকারোক্তি

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৫ মার্চ ॥ শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্কের সীমান্তবর্তী বুরুঙ্গা এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত কলেজছাত্র রাজ্জাক হত্যার দায় স্বীকার করেছে একই এলাকার আবদুল হানিফের ছেলে ঘাতক মমিন মিয়া (১৮)। মঙ্গলবার রাতে তাকে গ্রেফতারের পর থানা হেফাজতে নিয়ে গেলে খবর পেয়ে নিহতের বড় ভাই কাঠমিস্ত্রি করিম থানায় গিয়ে ঘাতকের পায়ে ছোট ভাই রাজ্জাকের জুতা শনাক্ত করে কান্নায় ভেঙ্গে পড়েন। ওইসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদকালে সে ওই হত্যার দায় স্বীকার করে। বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হলে সে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিনিয়া জাহানের কাছে ১৬৪ ধারায় হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দী দেয়।

চরফ্যাশনে প্রভাষক নিয়োগ দাবিতে কলেজে তালা

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৫ মার্চ ॥ ভোলার চরফ্যাশনের দুলার হাট কলেজে ফের বুধবার দুপুরে তালা ঝুলিয়ে দিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করা হয়েছে। দু’ঘণ্টা পর স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিক্ষকদের অবমুক্ত করেন।

কলেজ অধ্যক্ষ এ কে এম শাহে আলম খোকন জানান, উপজেলার চর তোফাজ্জল গ্রামের মোস্তাফা কামাল অনৈতিকভাবে ইংরেজী প্রভাষক নিয়োগের দাবি করেন। তার দাবি পূরণ না করায় মোস্তফা কামালের নেতৃত্বে ১৫-২০ জন উশৃঙ্খল যুবক বুধবার দুপুর ১২টার ২০ মিনিটের সময় কলেজের শিক্ষর্থীদের বের করে কলেজের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। দু’ঘণ্টা পর নীলকমল ইউনিয়ন সভাপতি আলমগীর হাওলাদার ও থানা পুলিশ গিয়ে শিক্ষকদের অবমুক্ত করেন।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৫

২৬/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: