আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অগ্নিকাণ্ডে মার্কেট, ৬০ বসতঘর ও ছয় দোকান ভস্মীভূত

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ মানিকগঞ্জে ১৪টি পরিবারের ২৫টি বসতঘর ভস্মীভূত হয়েছে। এছাড়া, ফরিদপুরে ১০টি ঘর, সিদ্ধিরগঞ্জে শপিং সেন্টারে ও গাজীপুরে ২৫টি ঘর ও ৫টি দোকান পুড়ে গেছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

মানিকগঞ্জ ॥ মানিকগঞ্জের ঘিওর উপজেলার শুলধারা গ্রামে সোমবার দুপুরে অগ্নিকা-ে ১৪টি পরিবারের মালপত্রসহ অন্তত ২৫টি ঘর ভস্মীভূত হয়েছে। বৈদ্যুতিক শর্ট শার্কিট থেকে এই আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস সদস্যরা প্রাথমিকভাবে ধারণা করছে। অগ্নিকা-ে প্রায় ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছে। ক্ষতিগ্রস্তদের মধ্যে অনেকে রিক্সা-ভ্যান চালক ও কৃষি শ্রমিক।

ফরিদপুর ॥ জেলার ভাঙ্গায় অগ্নিকা-ে ৬টি পরিবারের বাড়িসহ ১০টি ঘর পুড়ে গেছে। সোমবার দুপুরে উপজেলার ঘারুয়া ইউনিয়নের হিরালদী গ্রামে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ অগ্নিকা-ে ক্ষতির পরিমাণ ৩০ লক্ষাধিক টাকা।

জানা যায়, দুপুর দেড়টার দিকে গ্রামের শাফি মাতুব্বরের রান্না ঘরের চুলার আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। একে একে শাফি মাতুব্বরের, শফিউদ্দিন মাতুব্বর, খবির উদ্দিন মাতুব্বর, মফিউদ্দিন মাতুব্বর, মোমরেজ খা, জঙ্গু মাতুব্বর এর বসতঘরসহ ১০টি ঘর, ফসলাদি ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

সিদ্ধিরগঞ্জ ॥ সিদ্ধিরগঞ্জের শিমরাইলে বিএনপি’র সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনের মালিকানাধীন কাসসাফ শপিং সেন্টারে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে একটি বিপণীবিতান ভস্মীভূত হয়েছে। মালিক পক্ষ আগুনে তাদের ৭ লাখ টাকার ক্ষতি দাবি করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার ভোর সাড়ে ৬টায়।

গাজীপুর ॥ গাজীপুরের কালিয়াকৈরে রবিবার রাতে পৃথক দুটি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। আগুনে ২০/২৫টি ঘর এবং পার্শ্ববর্তী ৫টি দোকানসহ মালামাল পুড়ে গেছে। জানা গেছে, উপজেলার হরিণহাটি এলাকার একটি বাড়িতে অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সাভিসের দু’টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়।

মানুষের মন কেড়েছে মাল্টি রোটর কয়াড কপ্টার

হবিগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তিমেলা

নিজস্ব সংবাদদাতা,হবিগঞ্জ,২৩ মার্চ ॥ রবিবার থেকে শুরু হওয়া হবিগঞ্জের সরকারী বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৩ দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তিমেলায় বিপুলসংখ্যক দর্শকের দৃষ্টি আকর্ষণ করেছে তরুণ আবিষ্কারক টি এম আল-আনাম মুকিতের নেতৃত্বে উদ্ভাবিত মাল্টি রোটর কয়াড কপ্টার(ড্রোন)। এতে রয়েছে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন হাই ডেফিনেশন ক্যামেরা। এর সাহায্যে পৃথিবীর বিভিন্ন দেশে ধর্মের নামে আইএস জঙ্গীদের সন্ত্রাসী কর্মকা- বন্ধ ও কোন্ এলাকায় কত জঙ্গী অবস্থান করছে সে সম্পর্কেও জানা যাবে। কৃষিক্ষেত্রেও এই ক্যামেরা দ্বারা জমি পর্যবেক্ষণ এবং জমির রোগবালাই সম্পর্কে অবগত হওয়া যাবে। এছাড়া এই কপ্টারের মাধ্যমে দুর্যোগপূর্ণ এলাকায় ত্রাণ বা মেডিক্যাল সরঞ্জমাদি পরিবহনও করা যাবে। সোমবার বিকেলে মেলা প্রাঙ্গণ মাঠে শত শত দর্শকের উপস্থিতিতে কপ্টারটি আকাশে ওড়ানো হয়। মুকিত এ প্রতিনিধিকে বলেন, কপ্টারটি উদ্ভাবন করতে তাদের মাত্র ৩৫ হাজার টাকা খরচ হয়েছে। তাছাড়াও মেলায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯০টি প্রজেক্ট নিয়ে ছাত্রছাত্রীরা অংশ নেন। আজ মঙ্গলবার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এই মেলার সমাপ্তি ঘটবে।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: