মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মনজুর আলমই বিএনপির মেয়র প্রার্থী

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫
  • চসিক নির্বাচন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে বিএনপির সমর্থন নিয়ে বর্তমান মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম মনজুর আলমই প্রার্থী হচ্ছেন। বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ আলাপ-আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়ে বিষয়টি দলীয় হাইকমান্ডকে রবিবার রাতেই অবহিত করেছেন। আজ মঙ্গলবার বিএনপির চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করা হবে বলে দলীয় দায়িত্বশীল সূত্রে জানানো হয়েছে।

বিগত ২০১০ সালে অনুষ্ঠিত চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী ঘরানার কাউন্সিলর এম মনজুর আলম বিএনপির সমর্থন নিয়ে মেয়র পদে প্রার্থী হয়েছিলেন। তাঁর বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত ও নাগরিক কমিটি মনোনীত প্রার্থী হ্যাটিক বিজয়ী মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে পরাজিত করে চমক সৃষ্টি করেছিলেন। আগামী ২৮ এপ্রিল ঘোষিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন হবে পঞ্চমবারের মতো। বিগত চারবারের নির্বাচনে তিনবারই মেয়র ছিলেন আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী। শেষোক্তবারে তাঁকে পরাজিত করে এম মনজুর আলম মেয়র নির্বাচিত হয়েছেন।

এদিকে, বিএনপির পক্ষে বর্তমান মেয়র এম মনজুর আলম আবার মেয়র পদে প্রার্থী হচ্ছেন এমন কথা চাউর হওয়ার পর তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে মনজুর আলম জনকণ্ঠকে জানান, চট্টগ্রামের নেতারা ঠিক করেছেন তাঁকে প্রার্থী করার ব্যাপারে। বিষয়টি দলীয় হাইকমান্ডকে অবহিত করেছেন। মনজুর আলম জানান, তিনি রবিবার রাতে নগর বিএনপির সভাপতি ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে এ ব্যাপারে সার্বিক আলোচনা করেছেন। তিনি স্বীকার করেছেন, তাঁর প্রার্থিতার ব্যাপারে সোমবার রাত বা আজ মঙ্গলবার চূড়ান্ত ঘোষণা দেয়া হবে। তিনি আরও জানান, মেয়র নির্বাচনের জন্য তাঁর সার্বিক প্রস্তুতি রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এবারের চসিক নির্বাচনে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডাৎ শাহাদাত হোসেন প্রার্থী হতে ইচ্ছুকদের মধ্যে অন্যতম ছিলেন। ইতোপূর্বে তিনি বার বার দাবি করে গেছেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার সমর্থন তিনি পেয়েছেন। ফলে তিনি এবারের নির্বাচনে মেয়র প্রার্থী হচ্ছেন। কিন্তু বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় এনে শেষ পর্যন্ত বর্তমান মেয়র এম মনজুর আলমকেই দলের পক্ষে চূড়ান্ত প্রার্থী হিসেবে বিবেচনায় আনা হয়েছে। এখন শুধু কেন্দ্রীয়ভাবে ঘোষণার অপেক্ষা।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৫

২৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: