কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

’১৮ সালে পদ্মা সেতুর ওপর দিয়ে গাড়ি চলবে ॥ ও. কাদের

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫
  • উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের কাজ শেষ হবে ’২ সালে

স্টাফ রিপোর্টার ॥ মেট্রোরেলের উত্তরা থেকে ফার্মগেট অংশের কাজ ২০১৯ সালে এবং মতিঝিল পর্যন্ত অংশের কাজ ২০২০ সালে শেষ হবে আর ২০১৮ সাল থেকে পদ্মা সেতুর উপর দিয়ে গাড়ি চলবে। সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের রবিবার নগরভবনে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীরা হেরে গেলেও নির্বাচনের ফলাফল মেনে নেবেন।

জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, সংসদ সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন এবং নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভিসহ ডিটিসিএ পরিচালনা বোর্ডের অন্যান্য সদস্য সভায় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ৮ প্যাকেজে ভাগকরে মেট্রোরেল প্রকল্পের দরপত্র আহ্বান করা হচ্ছে। ইতোমধ্যে দুটি প্যাকেজের দরপত্র আহ্বান করা হয়েছে। এ বছরের ডিসেম্বরের মধ্যে অবশিষ্ট প্যাকেজগুলোর দরপত্র আহ্বানের কাজ শেষ হবে। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত প্রায় ২০ কিমি. দীর্ঘ মেট্রোরেলের প্রাথমিক নকশার কাজ শেষ হয়েছে। বিস্তারিত নকশা প্রণয়নের কাজ চলছে।

ওবায়দুল কাদের বলেন, ২৯ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ এবং চট্টগ্রামের সিটি কর্পোরেশন নির্বাচন হতে যাচ্ছে। আমরা আশা করি সকলের অংশগ্রহণে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে যে বা যারাই জিতুক, আমরা কোন হস্তক্ষেপ করব না এবং ক্ষমতাসীনদের প্রার্থী হেরে গেলেও আমরা ফলাফল মেনে নেব। ফলাফল মেনে নেয়ার মনমানসিকতা আওয়ামী লীগের আছে মন্তব্য করে তিনি বলেন, এর আগেও আমরা নির্বাচনের ওপর কোন হস্তক্ষেপ করিনি। চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, গাজীপুরে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করে সরকার প্রমাণও দেখিয়েছে।

বোর্ডসভায় জানানো হয়, ঢাকা মহানগরী ও পার্শ্ববর্তী জেলাসমূহের পরিবহন ব্যবস্থা সমন্বয়ে গৃহীত দীর্ঘমেয়াদি কৌশলগত পরিকল্পনা (এসটিপি) হালনাগাদ করার কাজও এগিয়ে চলেছে।

সভায় ঢাকা মহানগরীর বিভিন্ন প্রবেশপথসহ নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জের গুরুত্বপূর্ণ সড়ক মোহনাগুলো যানজটমুক্ত রাখতে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন ও পৌরসভাকে দায়িত্ব দেয়া হয়েছে।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: