মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বন্দুকযুদ্ধে ঝিনাইদহে ডাকাত নিহত ॥ তিন বাড়িতে ডাকাতি

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ ঝিনাইদহে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত, মাদারীপুরে কৃষকের ও বরিশালে প্রবাসীর বাড়িতে, বাগেরহাটে চিকিৎসকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

ঝিনাইদহ ॥ কালীগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ইকবাল হোসেন (৩৫) নামে এক ‘ডাকাত’ নিহত হয়েছে। শনিবার ভোররাতে কালীগঞ্জ-মল্লিকপুর সড়কের শালিখার মোড়-নুড়িতলা নামক স্থানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি রিভলবার, ২ রাউন্ড গুলি, ১টি চাঁপাতি, ১টি ছোরা ও দড়ি উদ্ধার করেছে। এ ঘটনায় ৩ জন পুলিশ সদস্য আহত হয়েছে। নিহত ইকবাল হোসেন কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে। তার বিরুদ্ধে ১টি হত্যাসহ ৫টি ডাকাতি মামলা রয়েছে। কালীগঞ্জ থানার ওসি জানান, মল্লিকপুর সড়কে একদল ডাকাত রাস্তার পাশের গাছ কেটে রাস্তার ওপর ফেলে ডাকাতি করছিল। খবর পেয়ে পুলিশের একটি টহল দল সেখানে পৌঁছালে ডাকাতদল পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। উভয়ের মধ্যে প্রায় ৩০ থেকে ৩৫ মিনিট বন্দুকযুদ্ধ হয়। পরে ডাকাতদল পিছু হটে যায়। ঘটনাস্থল থেকে এক ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

মাদারীপুর ॥ শিবচরে এক কৃষকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। উপজেলার দত্তপাড়া ইউনিয়নের ৮নং চর এলাকার কৃষক ইলিয়াস বাবুর্চীর বাড়িতে শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষকের চাচাতো ভাই মোঃ আওরঙ্গজেব জানান, ‘রাত ৩টার দিকে মুখোশধারী ১০Ñ১২ জনের একটি ডাকাতদল ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে।

বরিশাল ॥ জেলার গৌরনদী উপজেলার আধুনা গ্রামের এক প্রবাসীর গৃহে শুক্রবার দিবাগত গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি ও তিনটি প্রতিষ্ঠানসহ দুটি গৃহে চুরি সংঘটিত হয়েছে। ডাকাতদের হামলায় একজন গুরুতর আহত হয়েছেন।

আধুনা গ্রামের ডাকাত কবলিত প্রবাসী পনির সিকদারের সহোদর মনির সিকদার জানান, শনিবার গভীররাতে সংঘবদ্ধ ডাকাতদল গৃহে প্রবশে করে অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণালঙ্কার, মূল্যবান মালামাল লুটে নেয়।

বাগেরহাট ॥ জেলায় চিতলমারীর এক চিকিৎসকের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। মুখোশধারী সশস্ত্র ডাকাতদের হামলায় পরিবার পরিকল্পনা বিভাগের এক নারী পরিদর্শকসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। ডাকাত দল নগদ টাকা ও ৪-৫ ভরি স্বর্ণালঙ্কার লুটে নিয়ে গেছে। শনিবার ভোরে সংখ্যালঘু অধ্যুষিত চরবাইনারি ইউনিয়নের গরিবপুর গ্রামে চিকিৎসক শততম ম-লের বাড়িতে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেনÑ চরবাইনারি ইউনিয়নের স্বাস্থ্য পরিদর্শক স্নেহলতা রানী (৪২) এবং তার বাড়ির ভাড়াটিয়া হোমিওপ্যাথি চিকিৎসক সুখেন ম-ল (৪৫)। তাদের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় সংখ্যালঘু অধ্যুষিত ওই এলাকায় তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে।

লক্ষ্মীপুরে পুলিশসহ

আহত ৭

নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর থেকে জানান, শুক্রবার রাতে লক্ষ্মীপুরে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে কিরণ হোসেন ও মাহিদুল ইসলাম রুবেল নামে দুই যুবক গুলিবিদ্ধ এবং ৩ পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি এলজি ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত দুই যুবককে পুলিশি পাহারায় ও অপর আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহত পুলিশ সদস্যরা হলেন শরীফ হোসেন, ইব্রাহীম ও নাজমুল।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, আসামি ধরতে গেলে পুলিশকে লক্ষ্য করে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে প্রায় ৩০ রাউন্ড গুলিবিনিময় হয়।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৫

২২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: