আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রিয়াল-এ্যাটলেটিকো দ্বৈরথ শেষ আটেই

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গত মৌসুমের (২০১৩-১৪) ফাইনাল মঞ্চের চিত্রায়ন এবার কোয়ার্টার ফাইনালেই দেখা যাবে। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের চলমান মৌসুমের (২০১৪-১৫) শেষ আটেই মুখোমুখি হবে দুই স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ ও এ্যাটলেটিকো মাদ্রিদ। শুক্রবার সুইজারল্যান্ডের নিয়নে কোয়ার্টার ফাইনালের ড্র’র পর বিষয়টি চূড়ান্ত হয়েছে।

গত মৌসুমে ফাইনালে এই দু’দল একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। এ্যাটলেটিকোকে হারিয়ে রেকর্ড দশমবারের মতো শিরোপা জয় করে রিয়াল। এবার আগেরবারের হারের প্রতিশোধ নেয়ার মোক্ষম সুযোগ পাচ্ছে স্প্যানিশ লা লিগার চ্যাম্পিয়নরা। স্পেনের আরেক পরাশক্তি বার্সিলোনার জন্যও কঠিন প্রতিপক্ষ অপেক্ষা করছে। শেষ আটে বার্সা খেলবে ফরাসী চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেইনের বিরুদ্ধে। অন্য ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে পর্তুগালের এফসি পোর্তো-জার্মানির বেয়ার্ন মিউনিখ ও ইতালির জুভেন্টাস-ফ্রান্সের মোনাকো। শেষ আটের প্রথম লেগের খেলা হবে আগামী ১৪ ও ১৫ এপ্রিল। দ্বিতীয় লেগের ম্যাচ হবে ২১ ও ২২ এপ্রিল।

২০১২-১৩ মৌসুমেও চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে দেখা হয়েছিল বার্সিলোনা ও পিএসজির। দুই লেগের ওই লড়াইয়ে দুটি ম্যাচই ড্র হয়। তবে এ্যাওয়ে গোলে এগিয়ে থেকে সেমিফাইনালে উঠেছিল কাতালানরা। নগর প্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো হারিয়েই গত মৌসুমে দশমবারের মতো ইউরোপ সেরার শিরোপা জেতে রিয়াল। কিন্তু তারপর থেকে প্রতিবেশীদের আর হারাতে পারেনি কার্লো আনচেলত্তির দল। লা লিগার প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে রিয়ালের সম্প্রতি পারফর্মেন্স অত্যন্ত হতাশার। চলমান মৌসুমে ইতোমধ্যে ছয়বার মুখোমুখি হয়েছে রিয়াল ও এ্যাটলেটিকো। এর মধ্যে চারবারই হার মেনেছেন রোনাল্ডো, বেল, বেনজেমারা। এবার কি হয় সেটাই দেখার।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: