আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কক্সবাজার সীমান্তে ৩৮ অনুপ্রবেশকারী রোহিঙ্গাকে ফেরত

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৩৮ মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। বুধবার সকালে উখিয়ার পালংখালী, বালুখালী ও তুমব্রু সীমান্ত পয়েন্টে এ অভিযান চালায় বিজিবি। বিজিবি ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, বুধবার ভোরে নাফ নদী হয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকালে মিয়ানমারের ৩৮ রোহিঙ্গাকে আটক করে বিজিবি সদস্যরা। এসব অনুপ্রবেশকারীকে খাবার ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান শেষে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

জঙ্গীবাদীদের কাছে মাথানত নয় ॥ লক্ষ্মীপুরে নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৮ মার্চ ॥ নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, স্বাধীনতা রক্ষায় প্রয়োজনবোধে আমরা জীবন দেব, তবুও জঙ্গীবাদের কাছে মাথানত করব না। সন্ত্রাস, জঙ্গীবাদ ও রাজাকার-আলবদরের বিরুদ্ধে বাংলাদেশকে আবার মুক্ত করার জন্য এবং স্বাধীনতা বিকিয়ে না দিয়ে মানুষ পুড়িয়ে মারা, গাড়ি পোড়ানো, বাড়ি পোড়ানোদের বিরুদ্ধে ১৯৭১ সালের মতো ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার আহ্বান জানান মন্ত্রী। বুধবার বেলা ১১টায় লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনার ডুবোচর ও ঘাট পরিদর্শন শেষে মতিরহাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সমাবেশে স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- সংসদ সদস্য ডাক্তার এনামুর রহমান, সংসদ সদস্য শাহজাহান কামাল প্রমুখ।

মানুষ পেট্রোলবোমার রাজনীতি চায় না ॥ সুবিদ আলী

মেয়রসহ ১১ জন আ’লীগে

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১৮ মার্চ ॥ প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব) সুবিদ আলী ভুঁইয়া এমপি বলেছেন, ২০ দল এখন জনগণের রাজনীতি থেকে বিচ্ছিন্ন। তারা এখন পেট্রোলবোমার রাজনীতি করছে, মানুষ হত্যা করছে, জনগণ তাদের রাজনীতি চায় না। তিনি বলেন, আওয়ামী লীগ মানেই উন্নয়ন, গত ৬ বছরে দাউদকান্দির মানুষ উন্নয়নের পক্ষে ছিল, সন্ত্রাসের পক্ষে নয়। তিনি বলেন, যারা পেট্র্রোলবোমা মারে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। বুধবার বিকেলে যারিফ আলী শিশু পার্ক রাসেল স্কয়ারে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহাম্মদ উল্লাহ কাউন্সিলরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মেজর (অব) মোহাম্মদ আলী সুমন, এ্যাডভোকেট আহসান হাবীব চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, বাসুদেব ঘোষ, ইঞ্জিঃ আব্দুস ছালাম, মোঃ রকিব উদ্দিন রকিব, মোসাঃ জেবুননেছা জেবু, হেলাল মাহমুদ প্রমুখ। বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারীরা হলেন দাউদকান্দি পৌর মেয়র হাজী আব্দুস ছাত্তার, বিটেশ্বর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম প্রধান, ইলিয়টগঞ্জ উঃ ইউপি চেয়ারম্যান লোকমান হোসেন মুন্সী, গোয়ালমারী ইউপি চেয়ারম্যান রবিউল আউয়াল রবি, শিল্পপতি শাহজাহান আলী ভূঁইয়া-শহীদ নগর ও দাউদকান্দি পৌরসভার কাউন্সিলর মোশাররফ হোসেন, দেওয়ান আব্দুল হক প্রমুখ।

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৫

১৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: