মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সাঈদের দুই মামাত ভাইকেও অপহরণের হুমকি দিয়েছিল ঘাতকরা

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫
  • চাঞ্চল্যকর স্কুলছাত্র হত্যা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদ অপহরণ ও খুনের ঘটনার সঙ্গে আরও দু’জনের সম্পৃক্তার কথা প্রকাশ পেয়েছে। অপহরণে মূল পরিকল্পনায় পাঁচজনের মধ্যে তিনজনকে আটক করা হয়েছে। বাকি দু’জনকে ধরতে পুলিশ তৎপরতা শুরু করেছে। সাঈদকে অপহরণের পর তার মামাত দুই ভাইকেও অপহরণের হুমকি দিয়েছিল ঘাতকরা। সাঈদকে অপহরণ করার পর মুক্তিপণ দিতে গড়িমসি করায় তারা সাঈদের মামাত ভাই সৌরভ ও আবু মুসাকেও অপহরণ করা হবে বলে এসএমএস পাঠিয়ে হুমকি দেয়া হয়।

আবু সাঈদের মামা দক্ষিণ আফ্রিকা প্রবাসী আশরাফুজ্জামান আজম জানান, গত বুধবার সাঈদ অপহৃত হওয়ার পর অপহরণকারীরা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। শুক্রবার অপহরণকারীদের একজন ফোনে জানায়, তার মা অসুস্থ, টাকার প্রয়োজন। দুই লাখ টাকা পেলেই তারা সাঈদকে ছেড়ে দেবে। টাকা নিয়ে তারা প্রথমে হযরত শাহজালাল (র) মাজার, পরে আম্বরখানার চায়না মার্কেটে এবং সর্বশেষ ওসমানী বিমানবন্দর সংলগ্ন বাইশটিলায় যেতে বলে। সেখানে যাওয়ার পর অপহরণকারীরা ফোনে জানায়, পুলিশকে বিষয়টি অবগত করায় তারা সাঈদকে খুন করে ফেলবে। এরপর তারা মুক্তিপণের টাকা নিতে আসেনি। পরদিন শনিবার সাঈদের আরেক মামা জয়নাল আবেদীনের মুঠোফোনে মুক্তিপণের টাকা না পেলে তার ছেলে সৌরভ ও ভাতিজা আবু মুসাকেও তারা অপহরণ করবে বলে বার্তা পাঠায়। বিষয়টি সঙ্গে সঙ্গে পুলিশকে অবগত করা হয়।

গত বুধবার আবু সাঈদকে অপহরণ করা হয়। শনিবার রাতে এসএমপির বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমানের ৩৭, কুমারপাড়া ঝরনারপাড়ের বাসা থেকে তার বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বিমানবন্দর থানার পুলিশ কনস্টেবল এবাদুর, জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আবদুর রাকিব ও র‌্যাবের সোর্স আতাউর রহমান গেদাকে আটক করে পুলিশ। রবিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় কনস্টেবল এবাদুর এবং সোমবার স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় ওলামা লীগ নেতা পরিচয়দাতা রাকিব। নগরীর জিন্দাবাজার এলাকায় একটি রেস্টুরেন্টে বসে ১০ মার্চ স্কুলছাত্র আবু সাঈদ অপহরণের পরিকল্পনা করা হয়। এই বৈঠকে গ্রেফতারকৃত তিনজন ছাড়াও মুজিবুর রহমান নামে একজন ও অজ্ঞাত আরও এক ব্যক্তি উপস্থিত ছিল। সোমবার সিলেট মহানগর হাকিম-১-এর আদালতে নুরুল ইসলাম রাকিব জবানবন্দীতে অপহরণ ও হত্যাকা-ের লোমহর্ষক বর্ণনা দেয়।

প্রকাশিত : ১৮ মার্চ ২০১৫

১৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: