কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বাসের সিটের নিচ থেকে বস্তাবন্দী শিশুর লাশ উদ্ধার

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫
  • আবাসিক এলাকায় নবজাতকের লাশ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বনানীতে বাসের ভেতর থেকে বস্তাবন্দী এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। রূপনগর আবাসিক এলাকা থেকে উদ্ধার হয়েছে নবজাতকের গলিত লাশ। খিলক্ষেতে মোটরসাইকেলের ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছে। অন্যদিকে মোহাম্মদপুরে ছিনতাইকারীরা এক সাংবাদিককে এলোপাতাড়ি কুপিয়ে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার বিকেলে পুলিশ রাজধানীর বনানীর কাকলীতে একটি বাসের ভেতর সিটের নিচ থেকে বস্তায় মোড়ানো অজ্ঞাত (৭) এক শিশুর লাশ উদ্ধার করেছে। লাশ উদ্ধারের পর পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য রাত সাড়ে ৭টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) খালিদ সাইফুল্লাহ ও পরিদর্শক (তদন্ত) শেখ শাহিনুর রহমান জানান, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে বনানীর কাকলীতে দেশবাংলা পরিবহনের একটি বাসের সিটের নিচ থাকা অজ্ঞাত শিশুর লাশ উদ্ধার করা হয়। তারা জানান, দেশবাংলা পরিবহনের বাসটি টঙ্গীর আবদুল্লাহপুর থেকে কাকলী আসছিল। বাসের যাত্রীদের অভিযোগ পেয়ে লাশটি উদ্ধার করা হয়। তবে শিশুর পরিচয় জানা যায়নি।

সোমবার দুপুর দেড়টার দিকে পুলিশ রূপনগর থানাধীন ৮ নম্বর রোডের ২৮ নম্বর বাড়ির পশ্চিমপাশের বাউন্ডারির পাশ থেকে ফুটফুটে এক নবজাতকের গলিত লাশ উদ্ধার করে। রূপনগর থানার উপ-পরিদর্শক মোঃ আশরাফ আলী জানান, শিশুটি সদ্য ভূমিষ্ঠ। তার বয়স একদিন বা দুইদিন। ঘটনাস্থল ও তার আশপাশে অনেক খোঁজাখুঁজির পরও নবজাতকের ওয়ারিশ পাওয়া যায়নি। পরে নবজাতকের লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। বেওয়ারিশ হিসেবে নবজাতককে আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়।

সড়ক দুর্ঘটনায় নিহত একজন ॥ রাজধানীর খিলক্ষেত এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় হাজি গিয়াস উদ্দিন (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম মৃত হেলাল উদ্দিন। গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর এলাকায়। তিনি রাজধানীর পূর্ব রামপুরা এলাকায় সপরিবারে থাকতেন। নিহতের আত্মীয় খন্দকার মহিউদ্দিন জানান, নিহত গিয়াস উদ্দিন বেঙ্গল গ্রুপের উত্তরা অফিসের কমার্শিয়াল অফিসার ছিলেন। তিনি জানান, রবিবার সন্ধ্যায় তিনি খিলক্ষেত লোটাস কামাল সড়কের সামনে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন। পরে তাকে ঢামেক হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন সোমবার বিকেলে তার মৃত্যু হয়।

ছিনতাই ॥ সোমবার ভোরের দিকে মোহাম্মদপুর জাকির হোসেন রোডে ছিনতাইকারীরা কালের কণ্ঠের সাংবাদিক মাহতাব হোসেনকে (২৭) চাপাতি দিয়ে কুপিয়ে তার নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে গেছে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহত মাহতাবের দুই বন্ধু কামরুজ্জামান সুমন ও ইফতেখার আলম জানান, নৈশকোচে গ্রামের বাড়ি থেকে ফিরে ভোরের দিকে মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের ই-ব্লকের জি-২১ বাসার গেটে ঢোকার জন্য অপেক্ষা করছিলেন মাহতাব। এ সময় দু’জন ছিনতাইকারী তার ওপর হামলা চালায়।

তারা জানান, বাঁচাও বাঁচাও চিৎকারে আমাদের ঘুম ভেঙ্গে যায়। পরে পাঁচতলা থেকে নিচে গিয়ে রক্তাক্ত অবস্থায় মাহতাবকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। তারা জানান, ছিনতাইকারীরা মাহতাবের ঘাড়ে, পায়ে এবং পিঠে উপর্যুপরি কুপিয়ে তার সঙ্গে থাকা মোবাইল, মানিব্যাগ ও ট্রাভেলব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। মাহতাবের গ্রামের বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর থানার রেলস্টেশন এলাকায়।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: